জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে র‌্যাবে বিভাজন অনুযায়ী ৯ এসপিকে পদায়ন

ঢাকা, ০১ জুলাই – প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন- র‌্যাবে বিভাজন অনুযায়ী ৯ পুলিশ সুপারকে (এসপি) পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক আদেশে এই পদায়ন করা হয়।

এর মধ্যে উত্তম প্রসাদ পাঠককে র‌্যাব-৯, এ কে এম জহিরুল ইসলামকে র‌্যাব-১০, আবুল হাসনাত খানকে র‌্যাব-৬, আনোয়ার হোসেনকে র‌্যাব-৭, মো. আরিফুর ইসলামকে র‌্যাব-১৩, মো. মিজানুর রহমানকে র‌্যাব-৯, আ ফ ম নিজাম উদ্দিনকে র‌্যাব-১৪, মোহাম্মদ সালাউদ্দিন শিকদারকে র‌্যাব-৩ এবং জি এম আবুল কালামকে র‌্যাব-৫-এ উপ-পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

একই আদেশে মেজর মাহফুজুর রহমানকে র‌্যাব-৯ এবং অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাউদ্দিনকে র‌্যাব-১৩ ব্যাটেলিয়নে পাঠানো হয়েছে।

এর আগে পুলিশের বিশেষায়িত বাহিনী র‌্যাবে বর্তমান বিভাজন অনুযায়ীই বিভিন্ন বাহিনীর সদস্যদের পদায়ন করতে নির্দেশ দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়। সেই চিঠিতে বলা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী র‌্যাবকে কর্মক্ষম ও দক্ষ বাহিনী হিসেবে দায়িত্ব পালনের সক্ষমতা বজায় রাখার জন্য বর্তমানে ব্যাটালিয়নসমূহের বিভাজিত জনবল অনুযায়ী নির্দিষ্ট পদের অনুকূলে অফিসার ও অন্যান্যদের শতভাগ পদায়নের বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো।’

গত ১৭ জুন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবকে ওই চিঠি পাঠানো হয়।

গত ১৬ মে র‌্যাবে পুলিশের জন্য বিভাজন করা কোটার বিপরীতেই ৪৭ পুলিশ সুপার-এসপিকে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু র‌্যাবে কোটা বিভাজন অনুযায়ী পুলিশের জন্য উপ-পরিচালক পদমর্যাদার নয়টি শূন্য পদ রয়েছে। অতিরিক্ত ৩৮ এসপিকে পদায়নে সৃষ্টি হয় নানা জটিলতা। এরপর সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর কার্যালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয়।

সূত্র : ঢাকাটাইমস
এম এউ, ০১ জুলাই

Back to top button