ভোলা

ভোলায় গ্রাহকদের দেড়শ কোটি টাকা নিয়ে মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের মূল হোতা পরিবারসহ উধাও

ভোলা, ০১ জুলাই – ভোলায় ইউনাইটেড মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের নামে ১৩ হাজার সদস্যের শেয়ারের দেড়শ কোটি টাকা নিয়ে পালিয়েছে প্রতিষ্ঠানটির মূল হোতা মঞ্জুরুল আলমসহ পরিবারের ৩ জন। মঞ্জুরুল, তার স্ত্রী রুজিনা আক্তার ও মঞ্জুরুলের বাবা ইউসুফ মিয়াকে খুঁজছে গ্রাহকরা।

এদিকে টাকা ফেরত পেতে একের পর এক মামলায় আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেয় আদালত। বুধবার দুপুরে ভোলা সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ জন স্বেচ্ছায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন বাতিল করে তাদের জেলহাজতে পাঠিয়েছে। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলী হায়দার কামাল উল্লেখ করেন, বর্তমানে অর্থ আত্মসাৎ ও প্রতারণা একটি সামাজিক ব্যধিতে রূপ নিয়েছে। তাই এই আসামিদের জামিন নামঞ্জুর করা হলো। জেলে যাওয়া আসামিরা হলেন, মঞ্জুরুলের শ্বশুর ও সোসাইটির সভাপতি আব্দুল খালেক, ভাই মনসুর আলম ও আব্দুল্লাহ আল মামুন, ভগ্নিপতি ফখরুল ইসলাম রাসেল ও চাচাত ভাই খায়েদুল ইসলাম।

এ বছরের ২৩ মে সৌদি প্রবাসী ওই প্রতিষ্ঠানের সদস্য দেলোয়ার হোসেন অভিযোগ করেন, তিনি ও তার এক আত্মীয় পান ১৮ লাখ টাকা। ওই টাকা আত্মসাৎ করে আসামিরা গা ঢাকা দেয়। ওই প্রতিষ্ঠানের পরিচালক মাজহারুল ইসলাম বাবুল তার করা মামলায় অভিযোগ করেন, মঞ্জুরুল আলম ও তার পরিবার বেশি লাভের প্রলোভন দেখিয়ে প্রতিষ্ঠানটির দেড়শ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

তথ্যসূত্র: যুগান্তর
এস সি/০১ জুলাই

Back to top button