বগুড়া

বগুড়ায় ২৪ ঘণ্টায় আরও ১২৭ জন শনাক্ত, মৃত্যু ৮

বগুড়া, ০১ জুলাই – বগুড়ায় করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। সংক্রমণের পাশাপাশি দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় দুই নারীসহ ৮ জন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু মারা গেছেন। একই সময়ে ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় শনাক্ত ১৩ হাজার ৮৩৯ জনে এবং মৃত্যু ৩৯৪জনে দাঁড়িয়েছে। এছাড়া মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১২জন।

বুধবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

করোনায় মৃতদের মধ্যে বগুড়ার ৫ জন এবং ৩ জন অন্য জেলার বাসিন্দা। তাদের মধ্যে রয়েছেন- বগুড়া সদরের নুর বানু (৪৫), সুরেশ চন্দ্র (৬৫), অতুল দেবনাথ (৬০), শাহনাজ পারভীন (৪০) ও গৌর চরণ (৬৭), নাটোরের হেলাল (৫৮) ও আব্দুস সাত্তার (৬৫) এবং নওগাঁর আলতাব হোসেন (৭৬)।

গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি পিসি আর ল্যাবে পরীক্ষা করা ৩৩৬ নমুনার ফলাফলে নতুন করে ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৭দশমিক ৭৯ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছে ৬১জন।

নতুন শনাক্ত ১২৭ জনের মধ্যে সদরের ৭৮ জন, আদমদীঘির ১৩ জন, দুপচাঁচিয়ার ১০ জন, গাবতলীর ৭জন, শিবগঞ্জের ৬ জন, সারিয়াকান্দির ৫ জন, শাজাহানপুরের ৫ জন, নন্দীগ্রামের ২জন এবং শেরপুরের একজন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৩৯টি নমুনায় ৭৯ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১২ নমুনায় ৪ জনের, এন্টিজেন পরীক্ষায় ৫৬ নমুনায় ২৬ জনের পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজ রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৮ জন পজিটিভ এসেছে।

এ নিয়ে জেলায় ১৩ হাজার ৮৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ​এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৯৪জন। এছাড়া মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১২জন।

বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮৩৩ জন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ বলেন, নতুন আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ বাড়িতে চিকিৎসা চলছে। কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০১ জুলাই

Back to top button