জাতীয়

নতুন করে খালেদার স্বাস্থ্য নিয়ে যা বললেন মির্জা ফখরুল

রেদওয়ান শাওন

ঢাকা, ২৭ জুন – বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার (২৭ জুন) সাংবাদিকদের একথা জানান বিএনপির এই নেতা।

এরআগে গতকাল শনিবার (২৬ জুন) খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন দেশের এক হাজার ৫৫৭ জন সাংবাদিক। একইসঙ্গে তাকে স্থায়ী জামিন দেওয়ার দাবিও জানান তারা।

শনিবার এক যুক্ত বিবৃতিতে তারা জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার শারীরিক অবস্থা বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ। এ পরিস্থিতিতে তার চিকিৎসা নিয়ে কখনও রাজনীতি বাঞ্ছনীয় নয়।

সাংবাদিকরা বিবৃতিতে বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বয়স এখন ৭৬ বছর। প্রবীণ বয়সেও তিনি জেলবন্দি। অবশ্য সরকারের বিশেষ অনুমতিতে শর্তযুক্ত মুক্তিতে তিনি এখন নিজ বাসভবনে অবস্থান করছেন। তবে নানা রোগে আক্রান্ত হয়ে তিনি অত্যন্ত অসুস্থ। আমরা মনে করি, দেশের একজন শীর্ষ রাজনীতিক, একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়োজেষ্ঠ নাগরিক, একজন নারী হিসেবে উপরন্তু একজন জেলবন্দি ব্যক্তির যথাযথ সুচিকিৎসা পাওয়া ন্যূনতম মানবাধিকারের অংশ। তার মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমরা তাই আদালতের মাধ্যমে তাকে স্থায়ী জামিনে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

সাংবাদিকদের বিবৃতির একদিন পরেই বিএনপির মহাসচিব জানালেন, বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। এরআগে জানা যায়, সাবেক এই প্রধানমন্ত্রী শারীরিকভাবে আগের চেয়ে ‘একটু ভালো’ বোধ করায় এখনই সরকারের কাছে বিদেশে নেওয়ার সুযোগ দিতে আবেদন করতে পারছে না বিএনপি। পরিস্থিতি দেখে ‘সময় ও সুযোগ মতো’ তা করা হবে বলেও দলটির পক্ষ থেকে জানানো হয়। শনিবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যায়।

সূত্র: বিডি টুয়েন্টিফোর
এম ইউ/২৭ জুন ২০২১

Back to top button