সিলেট

বালাগঞ্জে রোগী দেখলেন করোনা পজিটিভ এক চিকিৎসক

সিলেট, ২৬ জুন – সারাদেশে যখন করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে ঠিক তখনি করোনা পজিটিভ এক চিকিৎসক দিয়ে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে সিলেটের বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। বিষয়টি নিয়ে হাসপাতাল পাড়ায় চলছে নানা সমালোচনা।

জানা গেছে, গতকাল শুক্রবার বিকাল ও রাতে ওই চিকিৎসক বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন। শনিবার সকালেও তার জরুরী বিভাগে ডিউটি করার কথা ছিল। ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা উপস্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিকেল অফিসার ডা. শাফায়েত হোসেনের বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় করোনা করোনা পজিটিভ রিপোর্ট আসে।

শুক্রবার সন্ধ্যার দিকে স্থানীয় সাংবাদিকরা হাসপাতালে গিয়ে দেখতে পান ডা. শাফায়াত বালাগঞ্জ হাসপাতালের জরুরী বিভাগে রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। রাত ৮টার দিকে সংবাদিকরা ফের হাসপাতালের জরুরী বিভাগে যান। তখন জরুরী বিভাগে দায়িত্বরত একজন চিকিৎসক বলেন, টিএইচও স্যারের নির্দেশে ডা. শাফায়াত রাত ৮টা পর্যন্ত ডিউটি করেছেন। পরে আমরা তাকে ডিউটি না করার জন্য বলেছি। রাত ৮টায় ডা. সাফায়াত জরুরী বিভাগেই ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ডা. সাফায়াত সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার আমার করোনা পজিটিভ রিপোর্ট আসে। শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত আমি ডিউটি করেছি। পরে টিএইচ’ও স্যারকে বলেছি, আমার শরীরটা ভাল নয় আমি রাতে ডিউটি করতে পারব না। করোনা পজিটিভ রিপোর্ট আসার বিষয়টি টিএইচও জানতেন কী-না, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, স্যার জানতেন এবং স্যারের নির্দেশেই আমি ডিউটি করেছি।

এদিকে শুক্রবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত জরুরী বিভাগে ডা. সাফায়াতের কাছ থেকে চিকিৎসাপ্রাপ্ত রোগীরা করোনা আক্রান্ত হতে পারেন বলে তাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এসব রোগী ও তাদের স্বজনরা টিএইচও’র প্রতি ক্ষোভ ঝেড়ে সোশ্যাল মিডিয়ায় নানা মন্তব্য করছেন। সোশ্যাল মিডিয়ার এসব পোস্ট ভাইরাল হলে শনিবার সকাল থেকে রোগীরা হাসপাতালমুখী হচ্ছেন না।

এ বিষয়ে জানতে চাইলে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. এসএম শাহরিয়ার শনিবার দুপুরে সাংবাদিকদের বলেন, ডা. সাফায়েত করোনা পজেটিভ হওয়ায় আইসোলেশনে রাখতে তাকে হাসপাতালে এনেছিলাম। জরুরী বিভাগে তিনি ডিউটি করেননি, আমাদের নির্দেশ অমান্য করে অযথা ঘোরাঘুরি করেছেন।

তবে, তিনি এ কথা বললেও হাসপাতালের জরুরী বিভাগ থেকে ধারণকৃত এ সংক্রান্ত ৬মিনিট ৬ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ এ প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।

এ নিয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই বিষয়টা আমি জানি। আর এটা নিয়ে ভাবনার তেমন কিছু নেই। ডা. শাফায়েতের করোনা পজেটিভ রিপোর্টে যথেষ্ট সন্দেহ রয়েছে। ফের টেষ্ট করিয়ে পজেটিভ আসলে তাকে ডিউটিতে না রেখে বাড়িতে পাঠিয়ে দেয়া হবে।

সূত্র: সিলেটভিউ
এম ইউ/২৬ জুন ২০২১

Back to top button