বিচিত্রতা

‘দীর্ঘদিন বেতন পাই না’, অভিযোগ সঞ্চালকের

স্টুডিও থেকে লাইভ অনুষ্ঠানে খবর পড়ছেন সঞ্চালক। খবরের হেডলাইনগুলো বলার পর হঠাৎ করেই থেমে যান তিনি। এরপরই সরাসরি চ্যানেল কর্তৃপক্ষের বিরুদ্ধে বেতন না দেওয়ার অভিযোগ তোলেন সঞ্চালক।

ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে আফ্রিকান দেশ জাম্বিয়ায়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, কয়েকদিন আগে দেশটির কেবিএন টিভিতে সংবাদ পরিবেশনের সময় সঞ্চালক কাবিন্দা কালিমিনা স্বাভাবিকভাবেই খবর পড়া শুরু করেছিলেন। কিন্তু আচমকাই মাঝপথে থেমে যান। তারপরই টিভি কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্মীদের দীর্ঘদিন ধরে বেতন না দেওয়ার অভিযোগ তোলেন।

লাইভ অনুষ্ঠানে তিনি বলেন,দর্শকদের সামনে খবরের বাইরের একটি বিষয় তুলে ধরার চেষ্টা করছি। আমরাও মানুষ। আমাদেরও বেতনের প্রয়োজন হয়। কিন্তু দুর্ভাগ্যবশত, কেবিএন টিভি কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে আমাদের বেতন দিচ্ছে না। আমার সহকর্মী স্যারন, আমিসহ কেউই বেতন পায়নি। অথচ আমাদের বেতনের প্রয়োজন।

এই ঘটনার পর কাবিন্দা কালিমিনাকে ওই নিউজ স্টেশন থেকে চাকুরিচ্যুত করা হয়। এরপর খবরের সেই ভিডিও ক্লিপটি তিনি নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করেন। সঙ্গে লেখেন, হ্যা, লাইভ টিভিতে আমি ওই কাজ করেছি। কারণ বেশিরভাগ সাংবাদিক মুখ খুলতে ভয় পান। তার মানে এই নয় যে, সাংবাদিকরা মুখ খুলবেন না।

ইতিমধ্যে ভিডিওটি কয়েক হাজার দেখা হয়েছে। নেটিজেনদের অনেকেই কেবিএনের কর্মীদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার কথাও বলেছেন।

যদিও চ্যানেল কর্তৃপক্ষ কাবিন্দার তোলা এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের পক্ষ থেকে কাবিন্দার এই আচরণ গ্রহণযোগ্য নয় বলে উল্লেখ করা হয়েছে।

চ্যানেলের পক্ষ থেকে ফেসবুকে একটি বিবৃতি দিয়েছেন চ্যানেলটির চিফ এগজিকিউটিভ কেনেডি মাম্বওয়ে। সেখানে তিনি বলেন, কাবিন্দা কালিমিনা আমাদের একজন পার্ট টাইম কর্মী। তার এমন অভিযোগ মোটেও গ্রহণযোগ্য নয়।

এম ইউ/২৬ জুন ২০২১

 

Back to top button