ঢাকা

ভারত থেকে আসছে নতুন মাদক এস্কাফ, গ্রেপ্তার ৪

তেজগাঁও, ২৬ জুন- এস্কাফ নামে ফেনসিডিলের মতো নতুন মাদক উদ্ধার সহ চক্রের সাথে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে ডিবি তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। শুক্রবার রাতে ঢাকার খিলগাঁও থানার নাগদারপাড় সেতু সংলগ্ন এলাকা থেকে এস্কাফসহ চারজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৮৪ বোতল এস্কাফ ও ২০০ কেজি গাঁজা জব্দ করা হয়।

শনিবার (২৬ জুন) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবি গুলশান বিভাগের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সীমান্ত দিয়ে ভারত থেকে ফেনসিডিলের মতো নতুন মাদক এস্কাফ দেশে ঢুকছে। সেখান থেকে এই মাদক রাজধানী ঢাকাসহ সারাদেশ সরবরাহ হচ্ছে। এমন একটি চালান ব্রাহ্মণবাড়িয়া থেকে রাজধানীতে আনার সময়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে রাজধানীর খিলগাঁওয়ের নাগদারপাড় ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ১৮৪ বোতল এস্কাফ ও ২০০ কেজি গাঁজা সহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। আটককৃতরা হলেন- মো. জুয়েল (৩০), হুমায়ুন কবির (৩০), মো. সাদেক (২৫) ও মো. লিটন (৩৫)।

‘এস্কাফ’ কফ সিরাপ নামে পরিচিত। বোতলের গায়ের লেবেল অনুযায়ী, ভারতের ‘ল্যাবোরেট ফার্মাসিটিউক্যাল’ নামের একটি প্রতিষ্ঠানে এগুলো তৈরি।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, মাদক ব্যবসায়ীরা নিজেদের আড়াল করতে বিভিন্ন কৌশলে মাদক সরবরাহ করছিল। চক্রটি সবজি বিক্রেতা সেজে পিকআপ ভ্যানে করে মাদক পরিবহন করছিল। ফেনসিডিল জাতীয় সিরাপ এস্কাফ দেশে প্রথম বারের মতো জব্দ করা হলো। গ্রেপ্তার ৪ জনই পেশাদার মাদক ব্যবসায়ী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রের সদস্যরা জানান, তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ও এস্কাফ সিরাপ সংগ্রহ করে ঢাকা মহানগরীসহ বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।

তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ডিবি গুলশান বিভাগের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তথ্যসূত্র: নতুন সময়
এস সি/২৬ জুন

 

Back to top button