ফুটবল

হত্যার হুমকি পাচ্ছি, আমার বাচ্চাদের মৃত্যু কামনা করা হচ্ছে: মোরাতা

ইউরো কাপের চলতি আসরে কোনোমতে শেষ ষোলোতে ঠাঁই নিয়েছে তিনবারের ইউরো জয়ী স্পেন। ই-গ্রুপে সুইডেন, স্লোভাকিয়া ও পোল্যান্ডের মতো তুলনামূলক কমশক্তির দল পেয়েও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে উঠতে পারেননি তারা।

তিন ম্যাচে ১ জয় ও ২ ড্র করেছে লা রোজারা। এতে বেশ হতাশ স্পেনের সমর্থকরা। সমর্থকদের অনেকে রীতিমতো ক্ষুব্ধ।

তবে বিষয়টি একটু বাড়াবাড়ি পর্যায়ে চলে গেছে।

জানা গেছে, সমর্থকদের রোষানলে পড়েছেন স্পেনের তারকা ফরোয়ার্ড আলভারো মোরাতা। সমর্থকদের কাছ থেকে হত্যার হুমকি পর্যন্ত পেয়েছেন তিনি।

এমনকি রাস্তায় তার স্ত্রী-সন্তানরাও অকথ্য ভাষায় আক্রমণের শিকার হয়েছে। মোরাতার সন্তানদের মৃত্যুও কামনা করেছেন অনেকে।

স্পেনের রেডিও স্টেশন কাদেনা কোপকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন আলভারো মোরাতা।

২৮ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড বলেছেন, ‘পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর আমি নয় ঘণ্টা চেষ্টা করেও ঘুমাতে পারিনি। আমি অনেক হুমকি পেয়েছি। হত্যার হুমকি পাচ্ছি। পরিবারকে অপদস্থ করা হয়েছে। এমনকি তারা এটাও চেয়েছে যেন আমার সন্তানেরা মারা যায়। তবে আমি ভেঙে পড়িনি। এসব হুমকি, অকথ্য গালাগাল সহ্য করে নিয়েছি। আমি বুঝতে পারছি যে, গোল করতে না পারায় মানুষ সমালোচনা করবেই। তবে কয়েক বছর আগে হলে হয়তো পুরোপুরি ভেঙে পড়তাম।’

মোরাতা আরো বলেন, ‘সমর্থকরা নিজেদেরকে আমার জায়গা বসিয়ে একটু চিন্তা করুক। তারা ভাবুক, পরিবার নিয়ে হুমকি এলে কেমন লাগে।’

উল্লেখ্য, গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল স্পেন। সেই ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেরার্ড মোরেনো। ফাঁকায় দাঁড়িয়ে ফিরতি বল পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি মোরাতা। পরের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে মোরাতা নিজেই পেনাল্টি মিস করেন।

মোরাতার এমন পারফরম্যান্সে বেশ ক্ষুব্ধ তার দেশের ফুটবলপ্রেমীরা।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৬ জুন

Back to top button