শিক্ষা

অ্যাসাইনমেন্টের বিস্তারিত তথ্য চায় মাউশি

ঢাকা, ২৫ জুন – শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে ও এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার। শতভাগ শিক্ষার্থীর অংশগ্রহণ ও ধারাবাহিক মূল্যায়ন নিশ্চিত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এই তথ্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বৃ্হস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এই নির্দেশ দেওয়া হয়েছে।

এ নির্দেশনায়, আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা শিক্ষা অফিসারদের কাছ থেকে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের দেওয়া এবং জমা নেওয়া অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। সপ্তাহে মোট কতজন শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট গ্রহণ করছে, কত জন জমা দিয়েছে, কতজন জমা দেয়নি, তা উল্লেখ করতে বলা হয়েছে। এছাড়াও ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষায় কত জন অংশ নেবে, তা জানতে চাওয়া হয়।

এতে বলা হয়েছে, যেসব এলাকায় লকডাউন চলছে সেসব এলাকার আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিশেষ ক্ষেত্রে বিতরণ করা অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনর্নির্ধারণ করতে পারবেন। যেসব শিক্ষার্থী লকডউনের কারণে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবে না, তাদের পরবর্তী সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠান প্রধানরা অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের সুযোগ দেবেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৫ জুন ২০২১

Back to top button