ফরিদপুর

ফরিদপুরে ২৪ ঘণ্টায় আরও ১৪০ জনের করোনা শনাক্ত

ফরিদপুর, ২৫ জুন – ফরিদপুর পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৫৪টি নমুনা পরীক্ষা করে ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এই সময়ে মৃত্যু হয়েছে আরো চারজনের। এ নিয়ে জেলায় করোনায় ২০৯ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড আইসিইউ-তে আরো চার ব্যক্তির প্রাণ হানির ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন ওই ওয়ার্ডের প্রধান ড. অনন্ত কুমার।

করোনায় মৃতরা হলেন- জেলা সদরের নারায়ণ ভট্রাচার্য (৮০), হান্নান শেখ (৪৭), ভাঙ্গার নুরুউদ্দিন (৭৫) এবং রাজবাড়ীর জয়নাল শেখ (১০০)।

ফরিদপুর জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, ফরিদপুরে করোনা আক্রান্তের হার ৫৫ দশমিক ১১ শতাংশ। জেলায় এ পর‌্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১২ হাজার ১২৫ জন। এ পর‌্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৭৪৭ জন।

এদিকে, সোমবার থেকে শুরু হওয়া ফরিদপুরের চার পৌর শহরের কঠোর বিধিনিষেধ আরোপের পঞ্চম দিন চলছে। নতুন করে জেলার সদরপুর এলাকাকে কঠোর বিধিনিষেধের আওতায় আনা হয়েছে।

করোনা শনাক্তের হার বেড়ে যাওয়ায় ফরিদপুর সদর, বোয়ালমারী, ভাঙ্গা, মধুখালী পৌর শহর এবং সদরপুর উপজেলা এলাকায় সাত দিনের এই বিধিনিষেধ জারি করে জেলা প্রশাসন। এই সকল এলাকার সকল ধরনের যান চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, মহামারীর এই সময়ে আমরা সকলেই নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল না হলে চরম মূল্য দিতে হবে। এই জন্য সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তবে তিনি জানান, জেলায় সর্বত্র চেষ্টা করা হচ্ছে মাস্ক ব্যবহার এবং মানুষকে নিরাপদে রাখতে।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ২৫ জুন

Back to top button