জাতীয়

‌শাটডাউনের সুপারিশ যৌক্তিক, যেকোনো সময় ঘোষণা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঢাকা, ২৪ জুন – কমপক্ষে ১৪ দিন সারা দেশে সম্পূর্ণ ‘শাটডাউন’ ঘোষণা করতে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশকে যৌক্তিক বলে মনে করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এ বিষয়ে তিনি বলেন, সরকারেরও এই ধরনের প্রস্তুতি আছে। যে কোনো সময় সরকার এই সুপারিশ কার্যকর করবে।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধের জন্য সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাটডাউনের’ সুপারিশ করেছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এদিকে কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা বলেন, শাটডাউন মানে জরুরি সেবা ছাড়া সবকিছুই বন্ধ রাখার কথা বোঝানো হয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনার সংক্রমণ বাড়ছে। তাই দেশের বিভিন্ন জায়গায় কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় এ বিধিনিষেধ চলছে। সেখানে তা কার্যকরও হচ্ছে।

তিনি বলেন, এখন ঢাকার চারপাশের সাত জেলাতেও কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ার বিষয়টি সরকার কিছুদিন ধরেই গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

শাটডাউনের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জাতীয় পরামর্শক কমিটি যে সুপারিশ করেছে, সেটি যৌক্তিক। সরকারেরও ইতিমধ্যে এই ধরনের প্রস্তুতি আছে। সরকারও কঠোর বিধিনিষেধের চিন্তাভাবনা করছে। যে কোনো সময় সরকার তা কার্যকর করবে।

উল্লেখ্য, বর্তমানে দেশে যে বিধিনিষেধ চলছে তা ১৫ জুলাই পর্যন্ত চলার কথা। এছাড়া স্থানীয় পর্যায়ে দেশের বিভিন্ন জায়গায় কঠোর বিধিনিষেধ চলছে।

সূত্র : সমকাল
এম এউ, ২৪ জুন

Back to top button