চট্টগ্রাম

তালাকপ্রাপ্ত পুরুষদের টার্গেট করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয় স্বামী-স্ত্রী

চট্টগ্রাম, ২৪জুন- চট্টগ্রামের রাউজান উপজেলায় স্ত্রীকে দিয়ে অভিনব কায়দায় প্রতারণার অভিযোগ উঠেছে ওকার উদ্দিন (৩৮) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় আদালতে দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে ওকার ও তার স্ত্রী সেলিনা আকতার শিরিনকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামিদের আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় চট্টগ্রাম আদালতে তোলে পুলিশ। পরে বিচারক স্বামী-স্ত্রী দুজনকেই কারাগারে পাঠান। এর আগে গতকাল বুধবার রাত ৩টার দিকে ওকার ও সেলিনাকে উপজেলার বাগোয়ান ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গশ্চি গ্রামে তাদের বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার প্রসঙ্গে পুলিশ জানায়, তালাকপ্রাপ্ত পুরুষদের টার্গেট করে সুন্দরী পাত্রী দেখাতেন ওকার ও সেলিনা। পাত্রী পছন্দ হলে নিজের স্ত্রীর মাধ্যমে পাত্রকে ফোন করাতেন ওকার। প্রেমের ফাঁদে ফেলে টার্গেট ব্যক্তিদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন তারা। সর্বশেষ রাঙ্গুনিয়া উপজেলায় মো. আজিজ নামে এক প্রবাসীকে একাধিক পাত্রী দেখান ওকার ও তার স্ত্রী। আজিজ তালাকপ্রাপ্ত ছিলেন। ওকারের দেখানো পাত্রীদের মধ্যে তিনি একজনকে পছন্দ করেন। নম্বর চাইলে ওই প্রবাসীকে ওকার তার স্ত্রী শিরিনের নম্বর দেন। আজিজের সঙ্গে কথা বলে শিরিন প্রেমের প্রতারণা করে কয়েকধাপে বিকাশের মাধ্যমে ৩ লাখ ৪৬ হাজার ৭৩০ টাকা নেন। তিনি তার পছন্দের পাত্রীর সঙ্গে দেখা করতে চাইলেও নানা অজুহাতে তাকে প্রত্যাখ্যান করা হয়। পরবর্তীতে আজিজ প্রতারণার বিষয়টি টের পেয়ে চট্টগ্রাম আদালতে একটি মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, মামলা দায়েরের পর আদালতের নির্দেশে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুনের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ওকার ও তার স্ত্রী সেলিনাকে গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত দুটি মোবাইল সেট, ৪টি সিম কার্ড জব্দ করে পুলিশ।

ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, আসামিদের আদালতে তোলার পর তাদের কারাগারে পাঠিয়েছেন বিচারক। এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। মামলা তদন্ত সাপেক্ষ চার্জশিট দাখিল করা হবে। আসামিরা তাদের প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। আরও কয়েকটি ঘটনায় তারা জড়িত আছেন বলেও জানিয়েছেন।

তথ্যসূত্র: আমাদের সময়
এস সি/২৪ জুন

Back to top button