চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার শতভাগ

চুয়াডাঙ্গা, ২৪ জুন – চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের নমুনা পরীক্ষা করে সবার শরীরেই করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ শনাক্তের হার শতভাগ। শনাক্তের এই হার দেশের সব অঞ্চলের মধ্যে রেকর্ড। এদিকে একই সময়ে জেলায় করোনা আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে জেলায় শনাক্তের সংখ্যা ২ হাজার ৮৩৭ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ জনে দাঁড়াল।

বুধবার রাতে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কাছে ৪১টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। সবগুলোর ফলাফলই করোনা পজিটিভ। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৯ জন, জীবননগরের ১৪ জন, আলমডাঙ্গার ৭ জন এবং দামুড়হুদা উপজেলার একজন।

করোনায় মারা যাওয়া দুইজনের মধ্যে একজন সদর ও একজন জীবননগর উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত মারা যাওয়া ৯১ জনের মধ্যে জেলায় মৃত্যু হয়েছে ৮১ জনের ও জেলার বাইরে ১০ জনের।

গত ২৪ ঘণ্টায় ২৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৪৯ জন সুস্থ হলেন।

বর্তমানে চুয়াডাঙ্গায় করোনা রোগীর সংখ্যা ৬৯৭ জন। এর মধ্যে সদর উপজেলার ২৭২ জনের মধ্যে ২৩ জন হাসপাতালে, ২৪৯ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। একজনকে জেলার বাইরে রেফার্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। চলতি মাসের শুরু থেকেই জেলাটিতে করোনা সংক্রমণ ও মৃত্যুহার হু হু করে বাড়ছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, সংক্রমণ বেড়েছে। জেলায় প্রয়োজনীয় সংখ্যক নার্স এবং পর্যাপ্ত ওষুধ রয়েছে। অক্সিজেনেরও কোনো সংকট নেই।

এদিকে করোনাভাইরাস সংক্রমণের হার উদ্বেগজনক হারে বাড়ায় চুয়াডাঙ্গা পৌর এলাকা, আলুকদিয়া ইউনিয়ন, দামুড়হুদা এবং জীবননগর উপজেলায় লকডাউন চলছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এউ, ২৪ জুন

Back to top button