ফুটবল

ইউরোর সেমিফাইনাল-ফাইনালে থাকবে ৬০ হাজার দর্শক

করোনাভীতি তাহলে ধীরে ধীরে কেটে যাচ্ছে ইউরোপে? চলতি ইউরো কাপেই দেখা যাচ্ছে, অনেক দেশের স্টেডিয়াম থাকছে লোকে লোকারণ্য। স্টেডিয়িামে সুঁই পড়ার পর্যন্ত কোনো জায়গা নেই। এমনকি এবার সিদ্ধান্ত নেয়া হয়েছে, লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে যে সেমিফাইনাল এবং ফাইনাল হবে, সেখানে ৬০ হাজার দর্শকের উপস্থিতি থাকবে।

ব্রিটিশ সরকারের কোয়ারেন্টাইন সংক্রান্ত বিধিনিষেধের কারণে ইউরো কাপের সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ সরিয়ে নেয়া হতে পারে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি থেকে- এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছিল।

এ নিয়ে ব্রিটিশ সরকার ও উয়েফা কর্মকর্তাদের লড়াই এখন তুঙ্গে। কিছুদিন আগ পর্যন্ত এই গুঞ্জন শোনা গিয়েছিল। অবশেষে ব্রিটেন সরকার ও উয়েফার লড়াই শেষ। উয়েফা জানিয়ে দিল, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতেই।

শুধু ম্যাচই অনুষ্ঠিত হবে তা নয়, এই ম্যাচ দেখতে পাবেন ৬০ হাজারের বেশি দর্শক। স্টেডিয়ামে দর্শকসংখ্যা বাড়ানোর ঘোষণা করেছে ব্রিটিশ সরকার।

তাদের পক্ষ থেকে জানান হয়েছে, ৬০ হাজারের বেশি দর্শক গ্যালারিতে বসে তিনটি ম্যাচ দেখতে পারবেন। তবে যারা স্টেডিয়ামে ম্যাচ দেখতে আসবেন তাদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আনতে হবে। কিংবা তাদের কাছে থাকতে হবে টিকা নেওয়ার প্রমাণপত্র। কোভিডের দ্বিতীয় ডোজ নিতে হবে ম্যাচের ১৪ দিন আগে।

ওয়েম্বলিতে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ ও ২৬ জুন ইতালি ও অস্ট্রিয়ার শেষ ষোলোর ম্যাচের জন্য সাড়ে ২২ হাজার দর্শক প্রবেশের অনুমতি আছে। তবে ২৯ জুন শেষ ষোলোর আরেক ম্যাচের জন্য সংখ্যাটা হবে ৪০ হাজার।

লন্ডনের স্টেডিয়ামটির ধারণক্ষমতার ৭৫ শতাংশ দর্শক মাঠে থাকবে। আগামী ১২ জুলাই হবে ইউরো-২০২০ ফাইনাল। ইংল্যান্ডের বাইরে থেকে আসা দর্শকদের ১০ দিনের কোয়ারেন্টাইনের বিধি নিষেধ দিয়েছে ব্রিটিশ সরকার। এখন দেখার সেই বিধিনিষেধের উপর কোনও শিথিলতা আনা হয় কিনা। ৭ই জুলাই ও ৮ই জুলাই সেমিফাইনালের বাকি দুটো ম্যাচ খেলা হবে ওয়েম্বলিতেই।

সূত্র : জাগো নিউজ
এম এউ, ২৩ জুন

Back to top button