ক্রিকেট

আম্পায়ারের সিদ্ধান্তে রিয়াদের দৃষ্টিকটু আচরণ!

ঢাকা, ২৩ জুন – সাকিবের মতো লাথি মেরে উইকেট ভাঙেননি। আবার উইকেট উপড়েও ফেলেননি। তবে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে মাহমুদউল্লাহ রিয়াদও এবার চরম দৃষ্টিকটু আচরণ করলেন।

আজ বুধবার বিকেলে শেরে বাংলায় প্রাইম ব্যাংকের ব্যাটসম্যান অলক কাপালির বিপক্ষে কট বিহাইন্ডের জোরালো আবেদন করেছিলেন গাজী গ্রুপের বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ। ১৬ নম্বর ওভারের শেষ বলের ঘটনা।

উইকেটে নতুন আসা অলক কাপালি সম্পূর্ণ পরাস্ত হলেন বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদের বলে। বল তার ব্যাট ফাঁকি দিয়ে চলে গেল উইকেটরক্ষক আকবর আলীর গ্লাভসে।

কিপার আকবর আলী ও গাজী গ্রুপের প্রায় সব ফিল্ডার একসঙ্গে আবেদন করে উঠলেন, ‘হাউ ওয়াজ দ্যাট….।’ আম্পায়ার মাহফুজুর রহমান লিটু নীরব। কোনো সাড়া দেননি সেই আবেদনে।

তাতেই সরব গাজী গ্রুপ ক্যাপ্টেন রিয়াদ। মিড অন থেকে ছুটে গেলেন পিচের কাছে। তারপর হাত-পা ছুড়ে আবেদন করলেন। এক পর্যায়ে দাঁড়ানো থেকে বসে যান, মাটিতে বসে দু’হাত মাটিতে আছড়ে বারবার আবেদন করতে থাকলেন।

সব শেষ প্রায় আছড়ে পড়ে যাচ্ছিলেন মাটিতে। কিন্তু আবেদনের চোটপাট কমেনি। এরপর খানিক্ষণ মাটিতে বসে একরকম প্রতীকী প্রতিবাদের মতো করলেন রিয়াদ।

দর্শকশূন্য শেরে বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কের এমন অদ্ভুত আবেদন এবং ক্ষিপ্ত আচরণ প্রেস বক্সে উপস্থিত সাংবাদিকদের বিস্ময়ের খোরাক হলো।

সবার একটাই কথা, আম্পায়ারই ভালো বলতে পারবেন, অলক কট বিহাইন্ড ছিলেন কি ছিলেন না; কিন্তু আম্পায়ার নটআউট বলার পর এমন হাত-পা ছুড়ে অদ্ভুত অঙ্গভঙ্গি করা, দু’হাত দিয়ে মাটি চাপড়ানো, তার মতো একজন সিনিয়র ক্রিকেটারের পক্ষে কী শোভা পায়?

সূত্র : জাগো নিউজ
এম এউ, ২৩ জুন

Back to top button