ফুটবল

রিয়ালে আসছেন হ্যালান্ড!

বর্তমান সময়ের আলোচিত ফুটবলার আর্লিং হ্যালান্ড। নরওয়েজিয়ান এই ফুটবলারের দিকে চোখ ইউরোপের সব বড় ক্লাবের। বর্তমান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডও দলবদলের বাজারে তার চাহিদা বুঝতে পেরে দাম বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। তারপরও এই আর্থিক সংকটের কালেও তাকে দলে ভিড়াতে আগ্রহী রিয়াল মাদ্রিদ।

এবার স্প্যানিশ গণমাধ্যম মার্কা বলছে, মাদ্রিদিস্তাদের আগ্রহে সবুজ সংকেত দিয়েছেন হ্যালান্ডও।

এর ফলে বর্তমান সময়ের আরেক তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের উপর থেকে আপাতত নিজেদের নজর সরিয়ে নিচ্ছে রিয়াল।

ইতালিয়ান গণমাধ্যম লা রিপাবলিকার দাবি, এরইমধ্যে হ্যালান্ডের জন্য ১১০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছে মাদ্রিদের ক্লাবটি। তবে তাদের প্রস্তাবে রাজি হয় নি ডর্টমুন্ড। জার্মান ক্লাবটির দাবি, কমপক্ষে ১৫০ মিলিয়ন ইউরো।

জানা গেছে, হ্যালান্ডের জন্য ১৩০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। গেল মৌসুমে কোন ট্রফি জিততে না পারায় সমর্থকরা ক্লাবের উপর ক্ষুব্ধ। তার ওপর দল ছেড়ে গেছেন ক্লাব কিংবদন্তি সার্জিও রামোস। এ অবস্থায় ক্লাবে আত্মবিশ্বাস ফেরাতে আরো একটি গ্যালাকটিকো সাইন দরকার মাদ্রিদিস্তাদের।

মাসকয়েক আগে হ্যালান্ডের বাবা ও তার এজেন্ট মিনো রাইওলা স্পেনে যান। সেবার শুরুতে বার্সেলোনা এবং পরে মাদ্রিদে যান তারা। তবে সেবার তাদের চড়া প্রস্তাবে রাজি হয় নি স্পেনের কোন ক্লাবই। জানা গেছে, এবার হ্যালান্ড নিজেই সবুজ সংকেত দিয়েছেন দলবদলের বিষয়ে। মাদ্রিদের ক্লাবে যোগ দিতে তার আগ্রহের কথাও জানিয়েছেন। বাকি কাজটুকু এবার সেরে নিতে হবে রিয়ালকেই।

গেল মৌসুমে ডর্টমুন্ডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচ খেলে ৪১টি গোল করেন মাত্র ২০ বছর বয়সী এই তারকা। পাশাপাশি ১২টি অ্যাসিস্টও করেন নরওয়ের এই স্ট্রাইকার। বিশেষ করে বিগ ম্যাচে বেশ উজ্জ্বল হ্যালান্ড। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ৮ ম্যাচে ১০টি গোল ও ২টি অ্যাসিস্ট করেন তিনি। বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি তার।

এরইমধ্যে হ্যালান্ড-এমবাপ্পেকে ভাবা হচ্ছে পরবর্তী মেসি-রোনালদো। ফলে এই দু’জনের প্রতি আগ্রহ আছে ইউরোপের সব জায়ান্ট ক্লাবেরই। তবে সবার চোখের সামনে দিয়ে তাকে নিজেদের ঘরে নিয়ে আসতে পারে কিনা রিয়াল, সেটিই এখন দেখার বিষয়। এখন পর্যন্ত সবকিছুই মাদ্রিদের পক্ষে বলেই জানা গেছে। আর হ্যালান্ডকে ধরে রাখতে না পারলে বিকল্পও ভেবে রেখেছে ডর্টমুন্ড। রিয়াল সোসিয়েদাদ স্ট্রাইকার অ্যালেক্স ইসাকের দিকে নজর তাদের।

সূত্র : ইত্তেফাক
এন এইচ, ২৩ জুন

Back to top button