জাতীয়

সীমান্তবর্তী ঝুঁকিপূর্ণ ১০ জেলায় অ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে রেড ক্রিসেন্ট

ঢাকা, ২৩ জুন- করোনা সংক্রমণ বড়ে যাওয়ায় দেশের সীমান্তবর্তী ঝুঁকিপূর্ণ ১০ জেলায় অ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।

বুধবার বিডিআরসিএস এ তথ্য জানিছে। জেলাগুলো হলো- রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, সাতক্ষীরা, যশোর, নওগাঁ, নোয়াখালী, খুলনা জেলা ও সিটি, রাজবাড়ি ও গোপালগঞ্জ।

সংস্থাটি বলছে, সম্প্রতি বাংলাদেশের সীমান্তবর্তী জেলাসমূহে করোনার সংক্রমণ ও করোনা আক্রান্ত রোগীদের পরিবহন সংকট আগের তুলনায় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। তাই গত বৃহস্পতিবার সোসাইটির জাতীয় সদর দপ্তরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অস্ট্রেলিয়ান রেড ক্রস ও আইএফআরসি এর সহায়তায় করোনা প্রতিরোধ কার্যক্রম এর অংশ হিসেবে সীমান্তবর্তী ঝুঁকিপূর্ণ ১০ জেলার জন্য ১০টি অ্যাম্বুলেন্স ও প্রয়োজনীয় অক্সিমিটার হস্তান্তর করা হয়।

এই অ্যাম্বুলেন্সগুলো করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে পরিবহণ সেবা প্রদানের জন্য ২৪ ঘন্টা প্রস্তুত থাকবে। এর পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটির সকল জেলাসমূহে জরুরি অক্সিজেন সরবরাহ কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া ঝুঁকিপূর্ণ ৮টি জেলায় মোট ৩ হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে ২৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। একই সাথে ঝুঁকিপূর্ণ ১৩ জেলায় প্রাথমিকভাবে ৩০০ জন করে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে এবং এই কার্যক্রম মাসব্যাপী চলবে।

জরুরি সেবায় নিয়োজিত অ্যাম্বুলেন্সগুলোর মধ্যে রয়েছে- মাগুরা জেলা ০১৭৫৯৯৩৬৯৩৩, সাতক্ষীরা ০১৭২৮২০১৮২৬ এবং যশোর ০১৭৮২৩৯৩৯৪০ নম্বর।

তথ্যসূত্র: বাংলাদেশ জার্নাল
এস সি/২৩ জুন

 

Back to top button