মাগুরা

মসজিদে স্কুল শিক্ষককে খুন, বিচারের দাবিতে মানববন্ধন

মাগুরা, ২১ জুন – মাগুরার মহম্মদপুরে মসজিদের ভেতর প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত এক স্কুলশিক্ষক চিকিৎসাধীন মারা যাওয়ার ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।

সোমবার (২১ জুন) দুপুরে মহম্মদপুর সদরে শিক্ষক পরিবারের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। এতে উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসার শতাধিক শিক্ষক অংশ নেন।

পরে নৃশংস হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউেনও) রামানন্দ পালের কাছে শিক্ষক প্রতিনিধিরা স্মারকলিপি দেন।

গত শনিবার (১৯ জুন) বিকালে মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া গ্রামের একটি মসজিদে হামলার শিকার হন আলাউদ্দিন মোল্লা ওরফে পাখি মাস্টার (৫৫)। পরে রাত ১১টার দিকে তিনি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান।

নিহত ব্যক্তি পলাশবাড়ীয়া গ্রামের বাসিন্দা এবং পলাশবাড়ীয়া পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তার পরিবারের সদস্যরা দাবি করেছেন, পূর্বশত্রুতার জেরে এ হামলা চালানো হয়।

নিহতের ভাই মো. ফিরোজ এলাহীর ভাষ্য, ভাইয়ের সঙ্গে পুকুরের পাড় নিয়ে আগে থেকেই প্রতিপক্ষের বিরোধ চলে আসছিল। এরই জেরে বাঁশি মোল্লা, রবিউল মোল্লা, পিকুল মোল্লা, মুকুল মোল্লাসহ কয়েকজন মসজিদে ভাইয়ের ওপর হামলা চালান। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করেন লোকজন।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা তারক বিশ্বাস বলেন, ‌‌নিহতের স্ত্রী শাহিদা বেগম বাদী হয়ে ৬ জনকে আসামি করে মহম্মদপুর থানায় আজ মামলা করেছেন। ইতোমধ্যে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। আটক তিনজনের সবাই জড়িত কি না, এখনো নিশ্চিত নই। তবে জিজ্ঞাসাবাদ চলছে। তদন্তের স্বার্থে তাৎক্ষণিকভাবে কারো পরিচয় প্রকাশ করা হচ্ছে না। একইসঙ্গে ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২১ জুন

Back to top button