উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রের আলাবামায় ঝড়ের কবলে ১৮ গাড়ির সংঘর্ষ, নিহত ১০

ওয়াশিংটন, ২১ জুন- যুক্তরাষ্ট্রের আলাবামায় ঝড়ের মধ্যে পড়ে ১৮টি গাড়ির সংঘর্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের নয়জনই শিশু।

স্থানীয় সময় শনিবার এই দুর্ঘটনা ঘটে।

বাটলার কাউন্টির করোনার ওয়েনি গার্লক বলেন, প্রাণ হারানোর শিশুদের বয়স নয় মাস থেকে ১৭ বছর।

তিনি বলেন, ভেজা রাস্তায় গাড়িগুলোতে হয়তো জলবিদ্যুৎ উৎপন্ন হয়েছিলো আর নিয়ন্ত্রণও হারিয়েছিলো।

গার্লক বলেন, একটি গাড়িতে থাকা একজন বাবা ও তার নয় মাস বয়সী সন্তান মৃত্যুবরণ করেন। বাকি আটজন পরিত্যক্ত, অবহেলিত বা নির্যাতিত মেয়েদের আশ্রয়কেন্দ্র তাল্লাপোসা কাউন্টি গার্লস রেঞ্চের একটি বাসে ছিলো। সেখানে সবচেয়ে ছোট মেয়েটির বয়স ছিলো ৪ বছর।

এক খবরে বলা হয়েছে, পাশে থাকা একজন বাসের ড্রাইভারকে নিরাপদে টেনে বের করে এবং তারপর অন্য শিশুদের উদ্ধার করার চেষ্টা করে। কিন্তু বাসটি পুরোপুরি ধোঁয়া ও আগুনে ছেয়ে গেছিলো।

অলাভজনক সংস্থাটিকে পরিচালনাকারী অ্যালবামা শেরিফের ইয়থ রেঞ্চ এক পোস্টে বলে, আমাদের হৃদয় আজ খুবই ভারাক্রান্ত। আমাদের রেঞ্চ পরিবার বড় কিছু হারালো।

বাটলার কাউন্টির শেরিফ ড্যানি বন্ড জানান, ওই দুর্ঘটনায় আরও ৫ জন আহত হয়। তবে তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয়।

ছড়িয়ে পড়া ছবিতে রাস্তায় বিভিন্ন আকারের পোড়া গাড়ি পড়ে থাকতে দেখা যায়। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড সেখানে ১০টি তদন্ত পরিচালনা করছে।

নিম্নচাপের কারণে শনিবার গভীর রাতে উত্তর আলাবামা, লুইসিয়ানা এবং জর্জিয়া অঞ্চলে প্রচণ্ড বৃষ্টিপাত হয়েছে। তাতে বিভিন্ন জায়গায় দুর্ঘটনা ঘটতে দেখা যায়। অ্যালবামার বার্মিংহামে বন্যার পানিতে ভেসে যাওয়া একজনের সন্ধান চালানো হচ্ছে। বাড়ির উপর গাছ পড়ে প্রাণ হারিয়েছেন ২৪ বছর বয়সী বাবা ও তার তিন বছর বয়সী মেয়ে।

নিম্নচাপ খানিকটা কমলেও আবহাওয়াবিদরা বলেছেন রোববারও ভারী বৃষ্টি চলমান থাকবে। আকস্মিক বন্যারও পূর্বাভাস দেওয়া হয়েছে।

তথ্যসূত্র: চ্যানেল আই
এস সি/২১ জুন

Back to top button