শিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

খুলনা, ২০ জুন – খুলনা অঞ্চলে করোনার সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ২২ জুন থেকে খুলনা জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সেই প্রেক্ষিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

রোববার (২০ জুন) খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের অন্তত ৮ জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী বর্তমানে করোনায় আক্রান্ত। এছাড়া আরও কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর পরিবার করোনায় আক্রান্ত বলে জানা গেছে।

বিকেলে খুবির রেজিস্ট্রার দপ্তরের জারিকৃত এক অফিস আদেশে জানানো হয়, খুলনা অঞ্চলে করোনা সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ায় ২২ জুন থেকে খুলনা জেলায় লকডাউন ঘোষিত হয়েছে। এ প্রেক্ষিতে রোববার বেলা সাড়ে ১১টায় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে উপ-উপাচার্য ও ডিনদের সাথে এক জরুরি সভা হয়। সভায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত রাখাসহ বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর এস এম আব্দুল আওয়াল, উপ-রেজিস্ট্রার হাওলাদার আলমগীর হাদী, সহকারী রেজিস্ট্রার মিজানুর রহমান মিজু ও তার পরিবার, সেকশন অফিসার নাসির জাহাঙ্গীর, উপ-রেজিস্ট্রার মঈনুল ইসলামের স্ত্রী, সেকশন অফিসার শফিকুল ইসলাম, স্টোর শাখার সেকশন অফিসার শাহরিয়ার সুমন এর পরিবার, ল্যাব অ্যাসিস্টেন্ট উজ্জ্বল কুন্ডু, ভাস্কর্য ডিসিপ্লিনের অফিস সহকারী লাভলু করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের কর্মচারী রিপনসহ বেশ কয়েকজন জ্বরে ভুগছেন বলে জানা গেছে।

খুবি অফিসার্স কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম লিপন বলেন, আমাদের কর্মকর্তাদের মাঝে কয়েকজন করোনায় আক্রান্ত বলে খবর পেয়েছি। এর মধ্যে সেকশন অফিসার নাসির জাহাঙ্গীরের অবস্থা বেশ জটিল বলে তাকে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা আর্থিকভাবে তাকে সহযোগিতা করেছি এবং সার্বিক পরিস্থিতিতে তার পাশে রয়েছি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, কয়েকজন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্তের বিষয় সম্পর্কে জানতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ের ডিনদের সাথে মিটিংয়ে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্র : রাইজিংবিডি
এম এউ, ২০ জুন

Back to top button