জাতীয়

বিএনপি লুটপাটতন্ত্রের মূলহোতা: ওবায়দুল কাদের

ঢাকা, ২০ জুন – বিএনপি লুটপাটতন্ত্রের মূলহোতা এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এদেশে লুটপাটতন্ত্র চালু করেছিল বিএনপি। দুর্নীতির কারণে কোনো নেতাকে শাস্তির আওতায় আনতো না বিএনপি।

অন্যদিকে শেখ হাসিনা দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলে। বিএনপির আমলে এসব চিন্তাই করা যেত না।

রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকারের উন্নয়ন দেখতে পায় না। দিনের আলোতেও অন্ধকার দেখে তারা। এতো উন্নয়নের কারণেই তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

জিয়াউর রহমান ১৫ আগস্টের কুশীলব ছিলেন এমন মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, নিজ কর্মেই জিয়া ইতিহাসের খলনায়কে পরিণত হয়েছে। বহুদলীয় গণতন্ত্রের নামে বহুদলীয় তামাশার প্রচলন করেছিল বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনে সাড়া দেবে না জনগণ। তারা জনগণের জন্য কিছুই করেনি। বিএনপি মানুষের ভাগ্যেন্নয়ন চায় না। তারা নিজেদের পকেট ভারি করতে চায়। লুটপাটতন্ত্রের মূল হোতা বিএনপি।

বর্ধিত সভায় আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলের মধ্যে সুদৃঢ় ঐক্য ফিরিয়ে আনার আহ্বান জানান কাদের। বলেন, কর্মীরা কোনঠাসা হয়ে গেলে আওয়ামী লীগ কোনঠাসা হয়ে যাবে। বিতর্কিত কাউকে দলে ঠাঁই দেয়া যাবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বসন্তের কোকিলদের হাতে দল টিকবে না। ত্যাগী নেতাদের অগ্রাধিকার দিতে হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদের সভাপতিত্বে বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মান্নান খান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ২০ জুন

Back to top button