দক্ষিণ এশিয়া

৫ মিনিটের ব্যবধানে দুইবার করোনার টিকা দেওয়া হলো তাকে

পাটনা, ২০ জুন – ভারতের বিহারে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে এক নারীকে দুইবার করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। ওই নারীর নাম সুনীলা দেবী। দুটি টিকা দেওয়া হলেও এখনো তার শরীরে টিকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। তবে তাকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকদের একটি দল। ভারতীয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় বেলদারিচকের একটি টিকাকেন্দ্রে টিকা নিতে গিয়েছিলেন ওই নারী। সেখানে তাকে প্রথমে কোভিশিল্ড টিকা দেওয়া হয়। টিকা দেওয়ার পর সুনীলা দেবীকে পর্যবেক্ষণ কক্ষে অপেক্ষা করতে বলা হয়।

তিনি বলেন, ‘পর্যবেক্ষণ কক্ষে অপেক্ষা করছিলাম। ৫ মিনিটের মধ্যেই এক স্বাস্থ্যকর্মী এসে বলেন, আবার টিকা নিতে হবে। আমি বললাম যে আমায় টিকা দেওয়া হয়েছে। তার পরেও উনি আমায় বললেন, ‘আগের টিকা যে হাতে দেওয়া হয়েছে, সেই হাতেই আবার একটি টিকা দেওয়া হবে’।

জানা গেছে, চঞ্চলা দেবী এবং সুনীতা কুমারী নামে দুই নার্স সুনীলা দেবীকে টিকা দিয়েছিলেন। কেন পাঁচ মিনিটের ব্যবধানে ওই নারীকে দুইটি ভিন্ন টিকা দেওয়া হলো, তার জবাব চেয়ে দুই নার্সকে শোকজ করা হয়েছে বলে জানিয়েছেন পুনপুনের ব্লক উন্নয়ন কর্মকর্তা শৈলেশ কুমার।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ২০ জুন

Back to top button