সংগীত

কোটি ভিউয়ারের মাইলফলক স্পর্শ করেছে সাদিয়া লিজার গান

ঢাকা, ২০ জুন- একের পর এক গান গেয়ে প্রশংসা ও ভালোবাসা পাচ্ছেন রাজশাহীর মেয়ে সাদিয়া লিজা। পাঁচ বছরে প্রায় ২৫টি কাভার গান প্রকাশ পেয়েছে তার। এরমধ্যে সবচেয়ে সেরা ‘আজ পাশা খেলব রে শ্যাম’। গানটি গেয়ে চমকে যাওয়ার মতো সাফল্য পেয়েছেন তিনি।

২০১৯ সালে আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত গানটি কোটি ভিউয়ারের মাইলফলক স্পর্শ করেছে। এটাকে সবচেয়ে বড় সুখবর এবং চমক হিসেবে দেখছেন নবীন এ গায়িকা।

তিনি বলেন, ভিউ দিয়ে কখনও ভালো গান মূল্যায়ন করা হয় না। এরপরও ইউটিউবের যুগে ভিউ দেখেই বোঝা যায়, একটি গান কত মানুষ শুনল। প্রথমবারের মতো আমার কোনো গান কোটি ভিউয়ার পেয়েছে। স্বভাবতই আমি অনেক আনন্দিত।

দীনহীনের লেখা-সুর করা বহুল জনপ্রিয় গানটি নতুন করে সংগীতায়োজন করেন জেকে মজলিশ। আর তাতে কণ্ঠ দিয়ে সাফল্য পান সাদিয়া লিজা।

২০১৬ সালে এমপিএল (মিউজিক্যাল প্রিমিয়ার লীগ) প্রতিযোগিতা দিয়ে সংগীতাঙ্গনে পা রাখেন লিজা। এরপর থেকে একের পর এক কাভার এবং মৌলিক গানে কণ্ঠ দেন তিনি।

লিজার গাওয়া কাভার গানের মধ্যে আরও প্রশংসা কুড়িয়েছে- ‘দিনে দিনে খসিয়া পড়িবে’, ‘ছাড়িয়া যাইও না বন্ধুরে’, ‘পান দিলে পান খাইও না’ এবং চট্টগ্রামের আঞ্চলিক গান ‘বাইন্দুয়ার দিনো আইসো তুই’ ও ‘রঙ্গিলা মাঝিরে’ প্রভৃতি।

মৌলিক গানের প্রতিও বেশ মনোযোগী লিজা। ২০২০ সালে প্রকাশ করেন নিজের প্রথম মৌলিক গান ‘প্রেমের মূল্য দিলা না’। এরপর ‘শ্যাম কালিয়া’, ‘মায়াজালে জড়াইয়া’, ‘দুনিয়া’ এবং ‘খেলা’ শিরোনামে আরও চারটি মৌলিক গান শ্রোতাদের উপহার দেন তিনি।

এস সি/২০ জুন

Back to top button