ক্রিকেট

আজ থেকে নতুন করে শুরু হচ্ছে সুপার লিগ

ঢাকা, ২০ জুন – আষাঢ়ে বৃষ্টির কারণে শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ ও রেলিগেশন লিগের কোনও ম্যাচ হয়নি। টুর্নামেন্টের স্বার্থে নতুন করে সুপার লিগ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেছেন, ‘সুপার লিগের ছয় দল নিয়ে আজ আমরা জরুরি বৈঠকে বসেছিলাম। দলগুলি অনুরোধ করেছে এবং প্রতিযোগিতার কথা বিবেচনা করে আমরা রিজার্ভ ডে যোগ করেছি। আমাদের খুব ব্যস্ত সূচি। এছাড়া টিভিতে খেলা দেখানোর ব্যবস্থাও করেছি। আমরা প্রত্যেকটি ম্যাচে ফল দেখতে আগ্রহী।’

শনিবার প্রথম ম্যাচটি পরিত্যাক্ত হলেও পুরো টুর্নামেন্ট নতুন করেই শুরু করতে যাচ্ছে বিসিবি। মূলত প্রতিযোগিতা একদিন ‘বডিলি শিফট’ করা হয়েছে। রবিবার থেকে আবার সুপার লিগ নতুন করে শুরু হচ্ছে। আগের সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

সবমিলিয়ে ৫ দিনে মাঠে গড়াবে ১৫টি ম্যাচ। তবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের শুরুর সময়ে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দ্বিতীয় ম্যাচ ১টার পরিবর্তে শুরু হবে দুপুর ২টায়। সন্ধ্যার ম্যাচটি ৬টার পরিবর্তে শুরু হবে সাড়ে ৬টায়।

এছাড়া সুপার লিগের দুই রাউন্ডের পর একদিনের রিজার্ভ ডে রাখা হয়েছে। আইসিসির গাইডলাইন মেনে প্রতিটি খেলা শেষ করার সর্বোচ্চ চেষ্টা করবে আয়োজকরা। যদি বৃষ্টির বাধায় শেষ না হয় তাহলে ম্যাচ রিজার্ভ ডেতে যাবে।

এদিকে রেলিগেশন লিগের একটি ম্যাচের ভেন্যুতে পরিবর্তন আনা হয়েছে। লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএসের ম্যাচটি বিকেএসপিতে ছিল। রূপগঞ্জ ম্যাচটি মিরপুরে খেলতে আগ্রহ দেখিয়ে সিসিডিএমের কাছে আবেদন করেছিল। ম্যাচটি মিরপুরে হবে ২১ জুলাই। তবে এখনো ম্যাচটির সময় চূড়ান্ত করেনি সিসিডিএম।

রবিবার সকাল নয়টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। দ্বিতীয় খেলায় খেলবে শেখ জামাল ও প্রাইম ব্যাংক। তৃতীয় খেলায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান মুখোমুখি হবে। ম্যাচগুলি সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস এবং গাজী টেলিভিশন।

সূত্র : বাংলা ট্রিবিউন
এম এউ, ২০ জুন

Back to top button