কুষ্টিয়া

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯ জনের মৃত্যু, অক্সিজেন সঙ্কট

কুষ্টিয়া, ২০ জুন – কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন রোগী। এর মধ্যে ৮ জন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এটিই কুষ্টিয়ায় একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এছাড়া কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার করোনা ওয়ার্ডে ৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ডা. তাপস কুমার সরকার জানান, জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৮ জন মারা গেছেন। শুক্রবার রাত থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত একে একে তারা মারা যান।

তিনি আরো জানান, কুষ্টিয়ায় প্রতিদিন করোনা শনাক্ত রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা ওয়ার্ডে শয্যা ও অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। হাসপাতালে কোনো বেড খালি নেই। ১০০ বেডের বিপরীতে ভর্তি আছে ১১৩ জন রোগী।

কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ১৮ জুন ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১১২ জন। গড় শনাক্ত ৩২ শতাংশ। এর আগের দিন ১৭ জুন শনাক্ত হয় ১৫৬ জন। শনাক্তের হার ছিলো ৪০ শতাংশের বেশি। গত ১৫ দিন ধরে রোগী শনাক্তের হার ও মৃত্যু উর্দ্ধমুখী।

অপরদিকে, শুক্রবার সন্ধ্যায় করোনায় আক্রান্ত হয়ে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন মিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পিযুষ কুমার সাহা।

এদিকে করোনা প্রতিরোধে কুষ্টিয়ায় ধাপে ধাপে বাড়ছে বিধিনিষেধের সময়সীমা। তবে উদাসীনতায় কোনো কাজে দিচ্ছে না নামমাত্র এই জেলা প্রশাসনের বিধিনিষেধ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২০ জুন

Back to top button