গাজীপুর

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, মা-মেয়ে দগ্ধ

গাজীপুর, ১৯ জুন- গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকায় একটি ভবনের ফ্ল্যাট বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ে দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটেছে।

দগ্ধরা হলেন- বাগেরহাটের কাফিলাবাগ এলাকার গোলাম মোস্তফার স্ত্রী সোনিয়া জান্নাত (২৫) ও তাদের মেয়ে হুমাসা জান্নাত (২)।

ভবনের মালিক মো. দেলোয়ার হোসেন বলেন, গোলাম মোস্তফা শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকায় ওই ভবনের ৫ তলায় একটি ফ্ল্যাটে সপরিবারে ভাড়ায় থাকেন। তিনি স্থানীয় একটি কারখানায় কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি কর্মস্থলে চলে যাওয়ার পর শনিবার সকাল ১১টার দিকে ওই ফ্ল্যাটে হঠাৎ গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিকট শব্দে আগুন লেগে যায়। এ সময় কক্ষে থাকা সোনিয়া জান্নাত ও তার মেয়ে হুমাসা জান্নাত আগুনে দগ্ধ হন এবং ঘরে থাকা আসবাবপত্র ও মালাপত্রে ছড়িয়ে পড়ে।

পরে পাশের তামিশনা ফ্যাশন ওয়্যার লিমিটেড নামের পোশাক কারখানা কর্তৃপক্ষের সহযোগিতায় এলাকাবাসী আগুন নেভায় এবং দগ্ধদের উদ্ধার করে স্থানীয় আল হেরা হাসাপাতালে পাঠায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানো হয়।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ুন কবির জানান, আগুনে মায়ের ৫০ শতাংশ এবং মেয়ের ৬৫ শতাংশ পুড়ে গেছে।

শ্রীপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।

তথ্যসূত্র: বাংলাদেশ জার্নাল
এস সি/১৯ জুন

 

Back to top button