ক্রিকেট

ফাইনালের দ্বিতীয় দিনে টসে হেরে ব্যাটিংয়ে ভারত

সাউদাম্পটন, ১৯ জুন – টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় আজ দ্বিতীয় দিন টস হয়। প্রবল বৃষ্টির কারণে উইকেটের অবস্থা বুঝে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টসে হেরে ব্যাট করছেন ভারতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শুভমন গিল।

আজ শনিবার সাউদাম্পটনের দ্য রোজ বোল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় খেলা শুরু হয়। পেস বান্ধব উইকেটে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টকে দিয়ে বোলিং শুরু করেন উইলিয়ামসন। ৮ ওভারের খেলা শেষে কোনো উইকেট না হারিয়ে ভারতের সংগ্রহ ২৯ রান।

ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে দল সাজিয়েছে ভারত। পেস বান্ধব উইকেট হওয়ায় তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নামবে কোহলিরা। প্রথমবার উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার সঙ্গে মাঠে দেখা যাবে শুভমান গিলকে। তিনে ব্যাট করবেন চেতেশ্বর পূজারা। চতুর্থ উইকেটের জুটিতে নামবেন বিরাট কোহলি‌।

এ ছাড়াও রয়েছেন অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ। দলে আছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, তার সঙ্গে ভারতের স্পিন অ্যাটাকে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন। পেস ডিপার্টমেন্টে ভারতে ভরসা মোহম্মদ শামী, জসপ্রীত বুমরাহ ও অভিষজ্ঞ পেসার ইশান্ত শর্মা। মোহাম্মদ সিরাজকে নেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ইশান্তকেই ভরসা করছে ভারতীয় নির্বাচকরা।

এদিকে চার পেসার নিয়ে দল সাজিয়েছে কিউইরা। তার সঙ্গে আছে একজন মিডিয়াম পেসার। অর্থ্যাৎ পাঁচ পেসার নিয়ে সাউদাম্পটনে আগুন ঝরাবেন বোল্টরা।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও যশপ্রীত বুমরা।

নিউজিল্যান্ড একাদাশ: টম ল্যাথাম, ডে ভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং (ডাব্লু), কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নীল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৯ জুন

Back to top button