জয়পুরহাট

জয়পুরহাটে করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন পৌর মেয়র

জয়পুরহাট, ১৯ জুন- সীমান্ত ঘেঁষা জয়পুরহাটে দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে এলাকার করোনা আক্রান্ত দরিদ্র ও অসহায় রোগীদের ভোগান্তি আরও বেড়ে গেছে।

কর্মহীন হওয়ার পাশাপাশি ঘরে বন্দ‌ী থাকায় পরিবার পরিজন নিয়ে তারা খুব বেকায়দায় পরে গেছেন। রোগের সঠিক পথ‌্য পাওয়া তো দূরের কথা এসব মানুষের উননে দুবেলা আগুনও জ্বলছে না।

এ অবস্থায় শুক্রবার (১৮ জুন) বিকেলে জয়পুরহাট পৌর এলাকার বিভিন্ন মহল্লার করোনা আক্রান্ত রোগীদের বাড়িতে ঝুড়ি নিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।

গত এক সপ্তাহ ধরে এলাকায় করোনায় আক্রান্ত এমন রোগীদের বাড়িতে নিজে গিয়ে এমন খাদ‌্য সহায়তা পৌঁছে দিচ্ছেন তিনি।
তার দেওয়া প্রতি ঝুড়িতে ১৮টি আইটেমের মধ্যে মিনিকেট চাল ১০ কেজি, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ, মসলাসহ ২ কেজি তেল, বেগুন ১ কেজি, পটল ১ কেজি, করলা ১ কেজি, লেবু ৪টি , কাঁচা মরিচ, মাল্টা ১ কেজি, হরলিক্স, ২ কেজি মুরগি এবং প্রয়োজনীয় ওষধ রয়েছে।

পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, এই পৌর এলাকায় করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। যারা করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন তারা বাড়ি থেকে বের হতে পারচ্ছেন না। এই বাড়ির যিনি করোনা রোগী এগুলো তার জন্য। ঝুড়ির ভেতর ১৪ দিনের খাদ্যসামগ্রী রয়েছে। এসব দিয়ে তারা মোটামুটি ১৪ দিন ঘরে বসে চলতে পারবেন। তাদের আর রুজির চিন্তা করতে হবে না।’

পৌর মেয়র বলেন, ‘পরিবার নিয়ে কষ্টে থাকা এই মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এই মুহূর্তে দাঁড়ানোকে একজন বিবেকবান মানুষের কাজ বলে মনে করি। মহামারির এমন পরিস্থিতিতে করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিবো।’

এদিকে, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে রশীদ মণ্ডল পাড়া মহল্লার হাসান আলী, পলিবাড়ী মহল্লার তাসমিয়া, দেবীপুর মহল্লার কল্পনা বেগম, গুলশান মোড় মহল্লার আব্দুল হাইসহ এই মানুষগুলোর চোখে-মুখে খুশির আভাস লক্ষ্য করা গেছে।

করোনায় আক্রান্ত হয়ে তারা খুব অসহায় হয়ে পড়েছিলেন। এই দুর্দিনে এমন সাহায্য পেয়ে পরিজনদের নিয়ে চারটা ডালভাত খেতে পারবেন বলে মেয়রকে ধন্যবাদ জানিয়েছেন তারা। এবং ভবিষতে যে কোনো দুর্যোগে মেয়র তাদের মতো ছিন্নমূল ও অসহায় মানুষগুলোর পাশে থাকবেন- এই আশা ব্যক্ত করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন— প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, হায়দার আলী পলাশ, ওলিউজ্জামান বাপ্পী, জাকির হোসেন ,সেলিমুর রহমান বাবুল,নুরে আলম সিদ্দিক, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন প্রমুখ।

তথ্যসূত্র: রাইজিংবিডি
এস সি/১৯ জুন

Back to top button