বরগুনা

পাথরঘাটায় অস্ত্রসহ নির্বাচনী প্রচারণা, ৭ দিনের কারাদণ্ড

বরগুনা, ১৮ জুন – বরগুনার পাথরঘাটা উপজেলায় নির্বাচনী প্রচারণায় মোটরসাইকেলে চড়ে অস্ত্র উঁচিয়ে মহড়ার সময় আজিম হোসেন (৪৫) নামে একজনকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে কাকচিড়া ইউনিয়নের ফকিরহাট বাজার এলাকা থেকে ৫টি গুলি, অস্ত্রসহ তাকে আটক করা হয়। শর্ত ভঙ্গ করে নিবন্ধিত অস্ত্র নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করায় আজিমকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৭ জুন) রাত ১২টার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা এ আদেশ দেন।

আটক আজিম হোসেন পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের কাটখালি ইউনিয়নের আলতাফ হোসেনের ছেলে। তিনি বরিশালে বসবাস করেন। এছাড়া তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাকচিড়া ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের সদস্য প্রার্থী লাভলী ইসলামের ভাই এবং কাকচিড়া ইউনিয়ন বিএনপির সহসভাপতি।

এ বিষয়ে পাথরঘাটা থানার ওসি আবুল বাশার জানান, নিজের নামে নিবন্ধিত একটি শটগান ও পাঁচটি গুলিসহ নির্বাচনি প্রচারে অংশ নেয়ায় পুলিশের হাতে আটক হন আজিম। এরপর তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে পুলিশ।

পরে তাকে আদালত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের জন্য সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়। সে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাজাহান পাহলানের সমর্থক।

সূত্র : মানবজমিন
এন এইচ, ১৮ জুন

Back to top button