রাজশাহী

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জে আরো ১ সপ্তাহ যাত্রীবাহী ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা

রাজশাহী, ১৭ জুন – চলমান করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা আরো ১ সপ্তাহ বাড়ানো হয়েছে। নতুন এই নির্দেশনা ২৪ জুন মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দপ্তরের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে। দুই জেলায় লকডাউনের মেয়াদ বাড়ায় যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার এ নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ২৪ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস, খুলনা-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর-খুলনা রুটে মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চলাচল বাতিল করা হলো।

এছাড়া ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্তকরণ করা হয়েছে। এর মধ্যে রাজশাহী-খুলনা-রাজশাহী রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটে চলবে। রাজশাহী-ভাঙ্গা- রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ঈশ্বরদী-ভাঙ্গা-ঈশ্বরদী রুটে চলবে। চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি-আব্দুলপুর-চিলাহাটি রুটে চলবে। রাজশাহী-গোবরা-রাজশাহী রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটে চলবে।

আরও পড়ুন: রাজশাহীতে সর্বাত্মক লকডাউন, ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজশাহী থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। আগে জারি করা নির্দেশনার আলোকে আজ (বৃহস্পতিবার) নির্দেশনা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১১ জুন থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। ১৭ জুন মধ্যরাত পর্যন্ত এ নিষেধাজ্ঞার মেয়াদ ছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৭ জুন ২০২১

Back to top button