দিনাজপুর

দিনাজপুরে ২৪ ঘণ্টায় ১৯০ জনের করোনা শনাক্ত

দিনাজপুর, ১৭ জুন – দিনাজপুর সদর উপজেলায় এক লাফে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়ে শতকের ঘর টপকেছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৪৪টি নমুনা পরীক্ষা করে পজেটিভ শনাক্ত হয়েছে ২৭৫ জন। এর মধ্যে জেলা সদরেই ১৯০ জন। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করেছে তিনজন। এ নিয়ে সর্বমোট ১৪৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে দিনাজপুর শহরের সাতটি পয়েন্টে পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। তবু মানুষের ঢল সামলাতে তাদের হিমশিম খেতে হচ্ছে। শহর থেকে কাউকে বাইরে এবং বাইরে থেকে কাউকে শহরে প্রবেশ করতে দিচ্ছে না প্রশাসন। প্রশাসন কঠোর থাকলেও সাধারণ মানুষ নানা অজুহাতে শহরে প্রবেশ করছে। প্রশাসন প্রবেশে বাধা দিলে তাদের সঙ্গে বিতর্কে জড়াচ্ছে।

শহরের প্রধান প্রধান সড়ক ছাড়াও পাড়া-মহল্লার সড়কগুলোতে অবাধে অটোরিকশা, প্রাইভেটকারসহ ছোট যানবাহন চলাচল করছে। তবে দিনমজুররা কাজ না পেয়ে কষ্টের মধ্যে দিন কাটাচ্ছে।

জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পৃথক মনিটরিং টিম কাজ করছে। গত কয়েক সপ্তাহ থেকে জেলায় সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় ১৩ জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে ১৫ জুন থেকে লকডাউন করা হয়েছে।

সূত্র : এনটিভি
এম এউ, ১৭ জুন

Back to top button