বলিউড

যে সিনেমার চিত্রনাট্য শুনেই ভয় পেয়েছিলেন গোবিন্দ

মুম্বাই, ১৭ জুন – জনপ্রিয় বলিউড অভিনেতা গোবিন্দ। অনেক দর্শকপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। কিন্তু ‘গাদার: এক প্রেম কথা’ সিনেমার চিত্রনাট্য শুনেই ভয় পেয়েছিলেন গোবিন্দ।

সম্প্রতি ‘গাদার: এক প্রেম কথা’ সিনেমার ২০ বছর পূর্ণ হয়েছে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সানি দেওল ও আমিশা প্যাটেল। এক সাক্ষাৎকারে পরিচালক অনিল শর্মা জানান, গোবিন্দকে তিনি সিনেমাটির গল্প শুনিয়েছিলেন। কিন্তু তিনি যখন তাকে চিত্রনাট্য শোনান এই অভিনেতা ভয় পেয়েছিলেন।

অনিল শর্মা বলেন, ‘গোবিন্দ গাদার: এক প্রেম কথা সিনেমায় চুক্তিবদ্ধ হননি। আমার মহারাজা (১৯৯৮) সিনেমায় তিনি অভিনয় করেছেন। তখন তাকে গাদার: এক প্রেম কথা সিনেমার গল্প শুনিয়েছিলাম। এমন নয় যে তাকে সিনেমায় নিয়েছিলাম। তিনি তো গল্প শুনেই ভয় পেয়েছিলেন।’

এই নির্মাতা আরো বলেন, ‘গোবিন্দ অবাক হয়েছিলেন, একজন কীভাবে এরকম একটি সিনেমা এগিয়ে নিয়ে যেতে পারে। পাকিস্তানকে সিনেমায় তুলে ধরা; কেউ-ই সিনেমার প্রধান অংশ হতে চাইছিলেন না। তাই সানি দেওলই প্রথম পছন্দ ছিলেন।’

সেই সময় গুঞ্জন শোনা যায়, গোবিন্দ ও কাজলকে নিয়েই সিনেমাটি নির্মাণ করতে চেয়েছিলেন অনিল। তবে এই পরিচালক জানান, কাজল ছাড়াও আরো কয়েকজনকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আমিশাকে নেওয়া হয়।

এম এউ, ১৭ জুন

Back to top button