আইন-আদালত

ধর্ষণ মামলায় নুরসহ ৫ জনকে অব্যাহতি দিয়ে মামুনের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা, ১৭ জুন – ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৫ জনকে অব্যাহতির আবেদন করে চার্জশিট দিয়েছে লালবাগ থানা পুলিশ। তবে এই মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আসলাম উদ্দিন মোল্লা এ চার্জশিট দাখিল করেন বলে আদালত সূত্রে জানা গেছে।

বাকি যে চার আসামির অব্যাহতির আবেদন করা হয়েছে তারা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, সভাপতি নাজমুল হুদা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি।

এরআগে গত ৮ জুন কোতেয়ালি থানায় দায়ের করা ধর্ষণ এবং ধর্ষণে সহযোগিতার মামলায় নুর, সাইফুল ইসলাম, নাজমুল হুদা এবং আব্দুল্লাহিল বাকিকে অব্যাহতি এবং নাজমুল হাসান ও হাসান আল মামুনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল আবেদন করেন তদন্ত কর্মকর্তা কোতোয়ালি জোনাল টিমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান।

গত বছর ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। এজাহারে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরের নাম উল্লেখ করা হয়।

একই অভিযোগে পরদিন কোতেয়ালি থানায় এই ৬ জনের বিরুদ্ধে আরেকটি মামলাটি করে ওই শিক্ষার্থী।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৭ জুন

Back to top button