ফুটবল

২৩ দিনের মাথায় চাকরি ছাড়লেন ফিওরেন্টিনার কোচ গাত্তুসো

উগ্র মেজাজী হিসেবে পরিচিতি আছে গেনারো গাত্তুসোর। এসি মিলানের হয়ে যখন খেলতেন মাঝমাঠ নিজের দখলে রাখার পাশাপাশি কখনো কখনো রাগেও ফেটে পড়তেন এই ইতালিয়ান কিংবদন্তি ফুটবলার।

পেশাদারি ফুটবল শেষ কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন গাত্তুসো। ইতিমধ্যে মিলান-নাপোলির মতো দলের হয়েও ডাগআউটে দাঁড়াতে দেখা গেছে তাকে। আগামী মৌসুমকে সামনে রেখে নেপলস ছেড়ে গত ২৫ মে সিরি’আ লিগের আরেক ক্লাব ফিওরেন্টিনার দায়িত্ব নেন গাত্তুসো।

কিন্তু ভায়োলাদের সঙ্গে সম্পর্ক শুরু না হতেই শেষ হয়ে গেছে তার। যোগ দেওয়ার ২৩ দিনের মাথায় ফিওরেন্টিনার প্রধান কোচের পদ থেকে অব্যাহতি দিলেন গাত্তুসো। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে ট্রান্সফার বিতর্কের জেরে এই চাকরি ছাড়লেন তিনি।

ইতালিয়ান শীর্ষ লিগের নতুন মৌসুমকে সামনে রেখে ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে ফিওরেন্টিনার দায়িত্ব নেওয়া কথা গাত্তুসোর। কিন্তু তার ট্রান্সফার পরিকল্পনার সঙ্গে ক্লাবের পরিকল্পনার খাপ খায়নি। শুরুতেই শেষ হয়ে যায় এই আলোচনা।

গত মৌসুমে নাপোলি তার অধীনে লিগ শেষ করে তালিকার পাঁচে থেকে। চ্যাম্পিয়নস লিগের টিকিট পাওয়ার জন্য তাদেরকে অপেক্ষা করতে হয় সিরি’আর মৌসুমের শেষদিন পর্যন্ত। তবে সেই অভিযানে ব্যর্থ হয় নাপোলি। গাত্তুসোও নেপলস ছেড়ে যোগ দেন ফিওরেন্টিনায়।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ১৭ জুন

Back to top button