ফুটবল

বেলের পেনাল্টি মিসের পরও ওয়েলসের দারুণ জয়

তুমুল লড়াইয়ের পরও ওয়েলসকে থামাতে পারেনি তুরস্ক। পেনাল্টি মিসের পরও ঘুরে দাঁড়িয়ে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে ওয়েলস। এই জয়ের মাধ্যমে নকআউট পর্বে যাওয়ার আশাও বাঁচিয়ে রাখল গ্যারেথ বেলের ওয়েলস।

আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে গতকাল বুধবার রাতে ‘এ’ গ্রুপে ম্যাচে তুরস্ককে ২-০ গোলে হারিয়েছে ওয়েলস। দলের হয়ে গোল করেছেন অ্যারন র‌্যামজি ও কনর রবার্টস।

ইউরোতে নিজেদের শুরুটা ভালো করতে পারেনি ওয়েলস। প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল। অন্যদিকে নিজেদের দুই ম্যাচেই হারল তুরস্ক। প্রথম ম্যাচে ইতালির কাছে ৩-০ গোলে হেরেছিল তারা। টানা দুই হারে বিদায়ের শঙ্কায় আছে দলটি।

গতকাল ম্যাচের বেশি সময় বল দখলে রেখেছিল তুরস্ক। আক্রমণেও ধার ছিল তাদের বেশি। পুরো ম্যাচে ১৮টি শট নেয় তারা, যার মধ্যে ছয়টি ছিল লক্ষ্যে যাওয়ার মতো। অন্যদিকে ১৬টি শট নেয় ওয়েলস, যার মধ্যে সাতটি ছিল লক্ষ্যে যাওয়ার কথা।

ম্যাচের ৪২ মিনিটে প্রথম গোল পায় ওয়েলস। বেলের পাস ধরে ডান পায়ের শটে জাল খুঁজে নেন র‍্যামজি। বিরতির পর পেনাল্টিতে আরেকটি দারুণ সুযোগ পায় দলটি। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন বেল। শেষ পর্যন্ত যোগ করা সময়ে স্কোরলাইন ২-০ করে দলকে স্বস্তি উপহার দেন রবার্টস।

একই গ্রুপের দিনের আরেক ম্যাচে রোমের স্তাদিও অলিম্পিকোয় ‘এ’ গ্রুপে ম্যাচে সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে ইতালি। দলের হয়ে জোড়া গোল করেছেন মানুয়েল লোকাতেল্লি। অন্যটি এসেছে চিরো ইম্মোবিলের পা থেকে।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগামী রোববার ওয়েলসের মুখোমুখি হবে ইতালি। আরেক ম্যাচে মুখোমুখি হবে সুইজারল্যান্ড ও তুরস্ক।

সূত্র : এনটিভি
এন এইচ, ১৭ জুন

Back to top button