নাটোর

নাটোরে ২৪ ঘণ্টায় ১২০ জন করোনায় আক্রান্ত

নাটোর, ১৬ জুন – নাটোরে লকডাউনসহ কঠোর বিধিনিষেধ আরোপ করেও করোনার সংক্রমণ কমানো যাচ্ছে না। গত ২৪ ঘন্টায় নতুন করে ১২০ জন শনাক্ত হয়েছেন। যা নাটোরে রেকর্ড। একই সময়ে মৃত্যু হয়েছে দু’জনের। রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

আজ বুধবার (১৬ জুন) সকাল থেকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় দ্বিতীয় দফায় কঠোর বিধিনিষেধের মধ্যে শুরু হয়েছে লকডাউন। শহরের গুরুত্বপুর্ণ এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা।

এদিকে, গত ২৪ ঘন্টায় ২৮৮ জনের নমুনা পরীক্ষায় ১২০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৪১.৬৬ শতাংশ। এই সময়ে নাটোর সদর হাসপাতালে দু’জনের মৃত্যু হয়। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ায় ৩৯ জনে। মোট আক্রান্ত হন ২ হাজার ৪৪৬ জন।

রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। ৩১ শয্যার করোনা ইউনিটকে ৫০ শয্যায় উন্নীত করার পরও মেঝেতে রাখতে হচ্ছে রোগীদের। বর্তমানে করোনা ইউনিটে ৫২ জন রোগী ভর্তি রয়েছেন।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি না মানায় নাটোরে করোনা সংক্রমণ বাড়ছে। সকলকে মাস্ক পরিধান করে চলাচলের অনুরোধ জানান তিনি।

এদিকে দ্বিতীয় দফায় কঠোর বিধিনিষেধের মধ্যে লকডাউন শুরু হওয়ায় নিন্ম আয়ের মানুষরা চরমে দুর্ভোগ পড়েছেন। তারা কাজের সন্ধানে বেরিয়ে আসছেন রাস্তাঘাট ও হাটবাজারে।

সূত্র : একুশে
এন এইচ, ১৬ জুন

Back to top button