রংপুর

নিখোঁজ আবু ত্ব-হা’র সন্ধান দাবিতে রংপুরে মানববন্ধন ও সমাবেশ

রংপুর, ১৬ জুন- নিখোঁজের ৬ দিন অতিবাহিত হলেও এখনও সন্ধান মেলেনি ইসলামিক তরুণ বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। ঢাকার উদ্দেশে বৃহস্পতিবার প্রাইভেটকারে করে রওনা হওয়া আদনান ও তার সফরসঙ্গীসহ ৪ জন নিখোঁজ রয়েছেন।

ইসলামিক এ তরুণ বক্তার খোঁজ পেতে তার পরিবারসহ ভক্ত-শুভাকাঙ্খিরা রাষ্ট্রের কাছের জোর দাবি জানিয়েছেন। তার সন্ধান দাবিতে রংপুরসহ বিভাগের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আফছানুল আদনান ওরফে আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান। রংপুর কারমাইকেল কলেজ থেকে দর্শন বিভাগের মাস্টার্স করেছেন। কোরআন-হাদিসের আলোচনায় তরুণ বক্তা হিসেবে ইতোমধ্যে জনপ্রিয়তা পেয়েছেন। বিভিন্ন মসজিদে তিনি ইসলামিক আলোচনায় অংশ নেন। তার ফেসবুক পেজ ও ইউটিউব অনুসরণ করেন লাখ-লাখ ধর্মভীরু মানুষ।

গত ১০ জুন বিকেল ৪টায় রংপুর নগরীর সেন্ট্রাল রোডের বাসা থেকে প্রাইভেটকারে করে ড্রাইভারসহ ৩ জন সফরসঙ্গীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন আদনান। এরপর সন্ধ্যা ৬টায় ছেলের সঙ্গে শেষ কথা হয় মা আজেদা বেগমের। তারপর থেকে কোন খোঁজ মেলেনি আদনান ও তার সফরসঙ্গীদের।

এ ঘটনায় আদনানের মা ও গাড়িচালক আমির উদ্দিনের ভাই রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আবু মারুফ হোসেন আরটিভি নিউজকে বলেন, আদনান ও তার সফরসঙ্গীদের খুঁজে বের করতে পুলিশ তৎপর রয়েছে। পুলিশ যতো তাড়াতাড়ি সম্ভব তাদের খুঁজে বের করবে।

নিখোঁজ ইসলামিক তরুণ বক্তা আদনানকে অক্ষত অবস্থায় দ্রুত উদ্ধারের দাবি জানিয়ে রংপুর বিভাগের বিভিন্ন জেলায় মানববন্ধন ও সমাবেশ করছে ভক্ত-অনুরাগীরা।

তথ্যসূত্র: আরটিভি
এস সি/১৬ জুন

Back to top button