চট্টগ্রাম

চট্টগ্রামে মসজিদের খতিব শামীমুর রহমান আটক

চট্টগ্রাম, ১৬ জুন- নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সাথে জড়িত সন্দেহে চট্টগ্রাম নগরীর ফিরোজ শাহ কলোনি মসজিদের খতিব ও হেফাজতে ইসলামের সাবেক নেতা মাওলানা শামীমুর রহমানকে (৪০) আটক করেছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মঙ্গলবার (১৫ জুন) বিকালে নগরীর ফিরোজ শাহ এলাকা থেকে শামীমুর রহমানকে আটক করা হয়। তিন দিন আগে একই এলাকা থেকে আটক সিরিয়া ফেরত আনসার আল ইসলামের সদস্য সাখাওয়াত হোসেন লালুর দেয়া তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

আটক মাওলানা শামীমুর রহমান গোপালগঞ্জের বাসিন্দা। মসজিদের খতিবের পাশাপাশি তিনি ফিরোজ শাহ মাদ্রাসার শিক্ষক। তিনি হেফাজতের চট্টগ্রাম মহানগরীর বিলুপ্ত কমিটিরও নেতা ছিলেন।

কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার হাসান মো. শওকত আলী জানান, শুক্রবার গ্রেপ্তার হওয়া সাখাওয়াত হোসেন লালুর তথ্যের ভিত্তিতে মাওলানা শামীমকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মাওলানা শামীমের বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হতো।এসব বৈঠকে সাখাওয়াত হোসেনও থাকতো।

প্রসঙ্গত, গত শুক্রবার নগরীর দক্ষিণ খুলশী আবাসিক এলাকার আহলে হাদিস জামে মসজিদ এলাকা থেকে নগরীর দামপাড়া এম এম আলী রোড এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেন লালুকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারকৃত সাখাওয়াত হোসেন ‘সিরিয়া ফেরত জঙ্গি’ বলে পুলিশের এই বিশেষ ইউনিটের পক্ষ থেকে দাবি করা হয়েছিল।।

তথ্যসূত্র: মানবজমিন
এস সি/১৬ জুন

Back to top button