পশ্চিমবঙ্গ

মমতাকে কড়া চিঠি দিয়ে দিল্লি গেলেন ধনখড়

কলকাতা, ১৫ জুন – আজ হটাৎ দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। গতকাল রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ ৫১ বিজেপি বিধায়ক ডেলিগেশন নিয়ে দেখা করেছিলেন রাজ্যপালের সঙ্গে। আর ঠিক পরেরদিনই রাজ্যপালের হটাৎই দিল্লির সফর সূচি তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। আজ বিকেলেই বিমানে রাজধানী যাওয়ার সূচি রাজ্যপালের। ফিরবেন শুক্রবার সন্ধ্যায়। এই চারদিনের সফরের বিশদ সূচি এখনও জানানো হয়নি রাজভবনের তরফে। এরইমধ্যে দিল্লির যাওয়ার আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কড়া চিঠি পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

চিঠিতে তিনি (Jagdeep Dhankar) মমতাকে নিশানা করে লিখেছেন, ভোট পরবর্তী হিংসা নিয়ে চুপ কেন রাজ্য সরকার? স্বাধীনতার পরে এমন খারাপ পরিস্থিতি হয়নি কখনও বলেও লেখেন তিনি। রাজ্যে মহিলাদের কোনও নিরাপত্তা নেই। তিনি চিঠিতে আরও লেখেন ভোটের পরে বিরোধীদের সম্পত্তি ধ্বংস হচ্ছে, বারবার আবেদন সত্ত্বেও মন্ত্রীসভায় তা নিয়ে আলোচনা হয়নি। মুখ্যমন্ত্রীকে (CM Mamata) নিশানা করে রাজ্যপাল আরও বলেন, গোটা ঘটনায় আপনি আশ্চর্যজনক ভাবে নীরব ও নিষ্ক্রিয়। এমনকি দুর্গতদের স্বার্থে কোনও পদক্ষেপ করা হয়নি।

উল্লেখ্য, রাজ্যপালের (Jagdeep Dhankar) দিল্লি সফরকালে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) সাথে সাক্ষাতের কথা শোনা যাচ্ছে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। ঠিক এমন সময় এই চিঠি যে বিশেষ তাৎপর্যবাহী তা আন্দাজ করছে রাজনৈতিক মহল। ভোটের মাস কয়েক আগে রাজ্যপাল দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একাধিক অভিযোগ জানিয়ে এসেছিলেন। সেই সময় বাংলায় রাষ্ট্রপতি শাসন তথা ৫৬ ধারা প্রয়োগের গুঞ্জনও উঠেছিল। তারপর এই গতকাল বিরোধীদের দলের বিধায়কদের সঙ্গে দেখা করেই রাজ্যপাল দিল্লি সফরে ছুটলেন।

দিল্লি যাওয়ার আগে ফের মমতাকে কড়া চিঠি পাঠানোয়, সেখানে কার সাথে দেখা করতে চলেছেন রাজ্যপাল সেটাই দেখার।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর
এম ইউ/১৫ জুন ২০২১

Back to top button