উত্তর আমেরিকা

টিকা প্রাপ্তির তালিকায় যুক্ত হলো বাংলাদেশ

নিউ ইয়র্ক, ১৫ জুন – যুক্তরাষ্ট্রের করোনার টিকা বিতরণের তালিকায় যুক্ত হলো বাংলাদেশের নাম।

রোববার সাত দিনের সরকারি সফরে নিউ ইয়র্কের পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানাতে প্রবাসী চিকিৎসক মাসুদুল হাসান জানান, যুক্তরাষ্ট্রের করোনার টিকা বিতরণের তালিকায় বাংলাদেশের নাম অন্তর্ভুক্ত নেই খবর পেয়ে তারা বেশ কয়েকজন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দেখা করেন এবং টিকা বিতরণের তালিকায় বাংলাদেশের নাম অর্ন্তভুক্ত করান। চলতি মাসের জুন মাসের শেষ সপ্তাহে নাগাদ এক মিলিয়ন করোনা টিকা বাংলাদেশ পাবে বলে আশা করছেন প্রবাসীরা। এ বিষয়টি পররাষ্ট্রমন্ত্রী অবহিত করা হলে তিনি প্রবাসীদের ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা চাই, আমাদের যে ১৫ লাখ লোক প্রথম ডোজ টিকা নিয়েছিলো অন্তত তাদের জন্য যেন আমেরিকা টিকাগুলো দেয়। যাতে করে তারা দ্বিতীয় ডোজ টিকা নিতে পারেন।’

সাত দিনের সরকারি সফরে নিউ ইয়র্কে পৌঁছালে তাকে স্বাগত জানান ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা। সফরে জাতিসংঘে সদর দপ্তরে রোহিঙ্গা ইস্যু ও স্বল্পোন্নত দেশগুলোর আলাদা দুটি সভায় অংশ নেবেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া. জাতিসংঘ মহাসচিবের সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/১৫ জুন ২০২১

Back to top button