টাঙ্গাইল

সর্বাত্মক লকডাউন হচ্ছে টাঙ্গাইলের তিন উপজেলা

টাঙ্গাইল, ১৫ জুন – করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে শনিবার বা রবিবার থেকে টাঙ্গাইলের তিন উপজেলায় সর্বাত্মক লকডাউন দেওয়া হতে পারে। জেলার সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ তিন উপজেলার মধ্যে রয়েছে টাঙ্গাইল সদর, কালিহাতী ও মির্জাপুর। সোমবার (১৪ জুন) বিকালে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন বলেন, ‘আগামী শনিবার আবার বৈঠক আছে। যদি দেখা যায় এই তিন উপজেলায় করোনা শনাক্তের হার বৃদ্ধি অব্যাহত রয়েছে, তাহলে লকডাউনের ঘোষণা আসবে। সে অনুযায়ী রবিবার থেকে লকডাউন হতে পারে। আর যদি করোনা শনাক্তের হার কমে তাহলে লকডাউন হবে না।’

জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ নুরুল আমিন মিঞা, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক খন্দকার সাদিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে টাঙ্গাইলে গত সোমবারের তথ্যানুযায়ী একদিনে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৩২ জন। আর এদের মধ্যে মৃত্যু হয়েছে ৯৫ জনের।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৫ জুন

Back to top button