সিলেট

বিএনপি আমার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও নির্বাচন করবো: শফি আহমদ চৌধুরী

সিলেট, ১৪ জুন – যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শফি আহমদ চৌধুরী। সিলেটে ফিরে আবারও সিলেট-৩ আসনে উপ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন এই আসনের সাবেক সাংসদ শফি আহমদ।

বিএনপি তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও নির্বাচনে অংশ নেবেন জানিয়ে শফি বলেছেন আমার হারানোর কিছু নেই। ফলে উপ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও নিজে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বলে জানান তিনি।

সোমবার (১৪ জুন) দুপুরে যুক্তরাষ্ট্র থেকে সিলেট পৌঁছে সাংবাদিকদের সাথে আলাপকালে শফি বলেন, সব সময় দল মতের উর্ধ্বে থেকে কাজ করার চেষ্টা করেছি। অতীতে তার প্রমাণ পেয়েছেন এই অঞ্চলের মানুষ। বর্তমান উপ-নির্বাচনে এলাকাবাসীর ডাকে সাড়া দিয়ে দলের ঊর্ধ্বে গিয়েই নির্বাচনে অংশ নিয়ে এ অঞ্চলের উন্নয়ন করতে চাই।

শফি বলেন, স্বতন্ত্র প্রার্থী হলে বিএনপি থেকে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও আমি নির্বাচন করবো। আমার হারানোর কিছু নেই। এ অঞ্চলের মাটি ও মানুষের উন্নয়নের রাজনীতি করেছি আজীবন। তাই যতদিন বেঁচে আছি এই ধারা অব্যাহত রাখতে সবার সহযোগিতা চাই।

মঙ্গলবার সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র দাখিল করবেন বলে জানান শফি।

শফি আহমদ চৌধুরী ২০০১ সালে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের কাছে পরাজিত হন তিনি।

গত ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুলাই আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার এই আসনে হাবিবুর রহমান হাবিবকে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছে আওয়ামী লীগ। এর আগে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি নিজেদের প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিককে প্রার্থী মনোনীত করে।

আজ দুপুরে হাবিবুর রহমান ও গতকাল রোববার আতিকুর রহমান আতিক সিলেট এসে নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন।

সূত্র: সিলেট টুডে
এম ইউ/১৪ জুন ২০২১

 

Back to top button