ঢালিউড

পরীমনির ঘটনায় যা বললেন অভিনেত্রী জয়া আহসান

ঢাকা, ১৪ জুন – ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। গতকাল রাত থেকে দেশজুড়ে বিষয়টি নিয়ে তুমুল আলোচনা চলছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই পরীর পাশে আছেন বলে স্ট্যাটাস দিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন এপার ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও।

এক ফেসবুক স্ট্যাটাসে জয়া লিখেছেন, পরীমণির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয়–জগতের একজন সদস্য হিসেবে।

একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে–ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো? এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপণার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে—তা সে যে–ই হোক—তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।

পরীমণির সঙ্গে এমন ঘটনার প্রতিবাদ জানিয়েছেন আরেক অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘‘পরীর এই কান্না নিতে ভীষণ কষ্ট হচ্ছে। একজন নারী হিসেবে, একজন সহকর্মী হিসেবে। সম্মান একটা পিঁপড়ারও আছে। Pori Moni একজন নায়িকা হ্যাঁ বাংলা সিনেমার নায়িকা। তো!!!!!!! তার সাথে যা খুশি তাই করা যাবে। এই পিতৃতান্ত্রিক সমাজে যত বড় হচ্ছি তত নিজেকে অতি ক্ষুদ্রভাবে দেখতে পাচ্ছি।

একজন নারী সে ঘরের বউ হোক, পার্লারে কাজ করা মেয়ে হোক, বিশাল কাঁচের রুমে বসে অফিস করা মেয়ে হোক, গার্মেন্টস কর্মী হোক, ডাক্তার হোক, লেখক হোক, আর যদি নায়িকা হয় তাহলে তো কথাই নাই। সবাইকে সহ্য করতে হয়, অসম্মান, সবাইকে। পরীর পাশে আছি। পরী তুমি ভাঙবে না প্লিজ।

এন এইচ, ১৪ জুন

Back to top button