সাতক্ষীরা

করোনা রোগী সামলাতে সামেক হাসপাতালে আরও ১০০ বেড

সাতক্ষীরা , ১৪ জুন- সাতক্ষীরা সদর হাসপাতালে নতুন করে আর কোনও করোনাভাইরাস আক্রান্ত রোগী ভর্তি করা হবে না। এর পরিবর্তে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ (সামেক) হাসপাতালে করোনা আক্রান্তদের জন্য আরও ১০০ বেড স্থাপন করা হবে। রবিবার (১৩ জুন) সাতক্ষীরা জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিভিল সার্জন ডা. মো. হুসাইন শাফায়েত রাতে জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের যে ধারণ ক্ষমতা আছে, তার সঙ্গে আরও ১০০ বেড প্রস্তুত করা হবে। এরপরও যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে আলোচনা সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

পাশাপাশি সদর হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের সুস্থ হওয়া পর্যন্ত সেখানকার করোনা ওয়ার্ডটি চালু থাকবে। বর্তমানে চিকিৎসাধীন রোগী চলে গেলে সদর হাসপাতালে শুধুমাত্র সাধারণ রোগীরাই চিকিৎসা নেবেন। বর্তমানে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় ১৫০টি বেড রয়েছে বলে জানান ডা. শাফায়েত।

সভায় অংশ নেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, মেডিক্যাল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা, সিভিল সার্জন ডা. মো. হুসাইন শাফায়েত, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান ও প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপী। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তারা আলোচনায় যুক্ত ছিলেন।

উল্লেখ্য, অতিরিক্ত রোগীর চাপে এবং মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার রোগী ভর্তি না নেওয়ায় তাৎক্ষণিক সিদ্ধান্তে গত সপ্তাহ থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে করোনার রোগী ভর্তি করা হয়। তবে পুরোপুরি প্রস্তুতি না থাকায়, চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনরা বাইরে আসায় এবং হাসপাতালের অন্যান্য ওয়ার্ডে ঘুরে বেড়ানোর কারণে সংক্রমণ বাড়ার আশঙ্কা দেখা দেয়।

তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন
এস সি/১৪ জুন

Back to top button