রংপুর

রংপুরে ২৪ ঘণ্টায় ৪ মৃত্যু, আক্রান্ত ১৬২

রংপুর, ১৩ জুন – রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারীতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগের আট জেলায় নতুন করে ১৬২ জন পজিটিভ হয়েছেন। সুস্থ হয়েছেন ৫৫ জন রোগী। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৩৩ জনে পৌঁছেছে।

রোববার (১৩ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভাগে বর্তমানে ২০ হাজার ২৪০ জন করোনায় শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৩২৫ জন।

স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানিয়েছে, শনিবার বিভাগের আট জেলার ৫৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ১৬২ জন পজিটিভ রোগী পাওয়া গেছে। এ নিয়ে ১ লাখ ৩৮ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগের ঠাকুরগাঁওয়ে ৪৯, দিনাজপুুরে ৪৫, রংপুরে ২৪, কুড়িগ্রামে ১৮, লালমনিরহাটে ১২, গাইবান্ধায় ৯ এবং নীলফামারীতে ৪ এবং পঞ্চগড় জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী ও রংপুর জেলায় করোনাভাইরাস আক্রান্ত ৪ জন রোগীর মৃত্যু হয়।

ডা. আহাদ আলী বলেন, শনিবার পর্যন্ত দিনাজপুুর জেলায় করোনায় ৬ হাজার ২৭১ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৫৪ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ২২৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৩ জনের। ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৯৬৪ জন আক্রান্ত ও ৫৩ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮১১ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬১৫ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩১৭ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৭৯ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৫৬ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়।

চলতি মাসে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের হার বেড়েছে। রংপুর বিভাগে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু দিনাজপুর জেলায়।

রংপুর বিভাগে দিন দিন ভয়ংকর হয়ে উঠছে করোনার সংক্রমণ। স্বাস্থ্যবিধি অমান্য করে বেপরোয়া চলাফেরায় বেড়েই চলছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। অদৃশ্য করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ নিয়ন্ত্রণে মানুষের মধ্যে বেড়েছে উদাসীনতা। এতে বিপজ্জনক হয়ে উঠছে উত্তরের এই বিভাগ।

সূত্র : ঢাকা পোস্ট
এন এইচ, ১৩ জুন

Back to top button