সিলেট

সিলেট-৩ : আনুষ্ঠানিক প্রচারণায় নামলেন জাপার আতিক

সিলেট, ১৩ জুন – সব ঠিক থাকলে আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতা ও সিলেট-৩ আসনের সাবেক এমপি শফি আহমদ চৌধুরী।

এদিকে, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনে আগামীর এমপি হওয়ার লড়াইয়ে আজ থেকে মাঠে নামছেন জাতীয় পার্টির প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আতিকুর রহমান আতিক। রোববার (১৩ জুন) দুপুরে বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এসময় বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীরা। পরে বিশাল গাড়িবহর ও মোটরসাইকের শোভাযাত্রা নিয়ে শাহজালাল রাহ. মাজার ও শাহপরাণ রাহ.-এর মাজার জিয়ারতে যান আতিক। মাজার জিয়ারত শেষে তিনি আনুষ্ঠানিক প্রচারণায় নেমে পড়ার ঘোষণা দেন।

এ বিষয়ে আতিকুর রহমান আতিকের ব্যক্তিগত সহকারী আবুল খায়ের বলেন, আজ (রোববার) দুপুরে স্যার (আতিক) সিলেটে এসেছেন। শাহজালাল-শাহপরাণ রাহ.-এর মাজার জিয়ারত শেষে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণরা শুরু করেন তিনি।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের টানা তিনবারের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তাঁর মৃত্যুতে আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতিতির কারণে নীতিমালার ৯০ দিনের ভেতরে এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত না হয়ে আগামী ২৮ জুলাই আসনটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্র : সিলেটভিউ
এন এইচ, ১৩ জুন

Back to top button