জাতীয়

মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা বাড়িয়ে ২০ হাজার টাকা করার প্রস্তাব

মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা বাড়িয়ে ২০ হাজার টাকা করার প্রস্তাব

ঢাকা, ১৯ অক্টোবর- চলতি অর্থবছরে মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা ১২ হাজার টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা করা জন্য সম্প্রতি একটি প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। রোববার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এই তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে বলা হয়, মুক্তিযোদ্ধারা যাতে আরও স্বচ্ছলভাবে জীবনযাপন করতে পারেন, সেজন্য তাদের মাসিক সম্মানি আরও আট হাজার টাকা বাড়ানো হচ্ছে।

কমিটি বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টকে বিদ্যমান ব্যবস্থার পরিবর্তে প্রয়োজন মতো মুক্তিযোদ্ধাদের মাসিক চিকিৎসা ব্যয় সরবরাহ করার সুপারিশ করে।

আরও পড়ুন: ১ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধা দিবস’ ঘোষণার প্রস্তাব

এর আগে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কিছু কার্যক্রমের বিপক্ষে সংসদীয় কমিটির কাছে বেশ কিছু লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ে কমিটির সভাপতি শাজাহান খানকে আহ্বায়ক এবং কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।

কমিটি তার পরবর্তী সভায় পূর্ববর্তী নিয়োগসমূহের বিস্তৃত প্রতিবেদন স্থাপনের পাশাপাশি ট্রাস্টের অর্গানগ্রামকে আধুনিকীকরণের জন্য একটি কমিটি গঠনের পরামর্শ দেন। সভায় মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ অংশ নেন।

সুত্র : ইউএনবি
এম এন / ১৯ অক্টোবর

Comments

Back to top button