শরীয়তপুর

শরীয়তপুরে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

শরীয়তপুর, ০৯ জুন – শরীয়তপুরে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। অবৈধ থ্রি হুইলার (এলপিজি), অটোরিক্সা, নসিমন, করিমন, ভটভটিসহ ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধের দাবিতে তারা এই কর্মসূচি দিয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় শরীয়তপুর জেলা শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন পরিবহন মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৩ জুন শরীয়তপুরের বিভিন্ন সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। বুধবারের মধ্যে দাবি পূরণ না হলে বৃহস্পতিবার থেকে শরীয়তপুরের সঙ্গে ঢাকাসহ জেলার বিভিন্ন সড়কে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস-মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মো. ফারুক আহাম্মদ তালুকদার ও শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শরীয়তপুর জেলা আঞ্চলিক পরিবহন কমিটি এবং সড়ক নিরাপত্তা কমিটির সিদ্ধান্ত উপেক্ষা করে জেলায় অবৈধ থ্রি-হুইলার (এলপিজি), অটোরিক্সা, নসিমন, করিমন, ভটভটি চলাচল করছে। এসব পরিবহনের বৈধ কাগজপত্র নেই উল্লেখ করে তারা বলেন, ড্রাইভিং লাইসেন্সবিহীন অপ্রাপ্ত বয়স্ক চালকরা এসব গাড়ি চালানোয় প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি আব্দুল বারেক মুন্সী।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০৯ জুন

Back to top button