বাগেরহাট

মোংলায় আরও ৭ দিন কঠোর বিধিনিষেধ

বাগেরহাট, ০৬ জুন – করোনার কঠোর বিধিনিষেধ আরও সাত দিন বাড়ানো হয়েছে। ইউএনও কমলেশ মজুমদার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে শনিবার প্রথম দফার সাত দিনের কঠোর বিধি নিষেধ শেষ হয়েছে। করোনার সংক্রমণ বাড়তে থাকায় বিধি নিষেধ আরও বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বিধি নিষেধের দ্বিতীয় দফার প্রথম দিন রোববার (৬ জুন) সকাল সাড়ে ৯টার দিকে পৌর শহরের কোথাও প্রশাসনের নজরদারী দেখা যায়নি। ফলে ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত শহরের রাস্তাঘাটে যানবাহন ও মানুষের চলাচল ছিল চোখে পড়ার মতো।

সকাল ১০টার পর প্রশাসন রাস্তায় নামার পর তাদের তদারকিতে লোকজন ও যান চলাচল কমে যায়। এর আগমুহূর্ত পর্যন্ত যে যার মতো দোকানপাট খুলে বসে থাকেন। প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা মাত্র বন্ধ করে দেন। এ যেন প্রশাসনের সাথে স্থানীয় দোকানীদের লুকোচুরি খেলা চলছে।

কঠোর বিধি নিষেধের মধ্যেও এখানকার মানুষের মধ্যে ভীতি ও সচেতনতা কোনটিই নেই। সকালে শহরে দেখা গেছে লোকজনের মাস্ক বিহীন চলাচল। আর বরাবরই একই চিত্র পৌরসভার প্রধান মাছ, মাংস, মুদি ও কাঁচা বাজারের। সেখানে স্বাস্থ্যবিধি, সামাজিক বা শারীরিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের বালাই নেই।

এদিকে, রোববার সকালেও করোনা আক্রান্ত হয়ে পৌর শহরের জয়বাংলা এলাকায় হাসিব মোল্লা নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে অন্তত ৮/১০ জনের মৃত্যু হয়েছে।

সূত্র : একুশে
এন এইচ, ০৬ জুন

Back to top button