ক্রিকেট

নাঈম-মুশফিকে আবাহনীর বড় জয়

ঢাকা, ০৫ জুন – ১১ ওভারে ১০২ রানের কঠিন লক্ষ্যে খেলতে নামে ৭ বল বাকি থাকতেই ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় তুলে নেয় আবাহনী লিমিটেড। মোহাম্মদ নাঈম ২৬ বলে ৩৬ ও মুশফিকুর রহিম ২১ বলে ৩৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শনিবার (৫ জুন) বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ স্পন্সর্ড বাই ওয়ালটন-এ টস হেরে আগে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ১০১ রান করে ব্রাদার্স। টার্গেটে খেলতে নেমে ৯ ওভার ৫ বলে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী।

জিততে হলে আবাহনীকে ওভার প্রতি প্রায় ১০ রান করে করতে হতো। শুরু থেকেই সেই লক্ষ্যে খেলে গেছেন দুই ওপেনার নাঈম-মুনিম শাহরিয়ার। নাঈম মন্থর ব্যাটিং করলেও মুনিম খেলেন হাত খুলে।

১২ বলে ২৫ রান করে মুনিম আউট হলে ৩৮ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর মুশফিক মাঠে এসে খেলা শেষ করে তবে উঠেন। দুজনের জুটি থেকে আসে ৬৪ রান।

মুশফিক ৬টি চারের মারে মাত্র ২১ বলে ৩৭ রান করেন। অন্যদিকে ওপেনিংয়ে নামা নাঈম মুশফিককে দারুণ সঙ্গ দেওয়ার সঙ্গে নিজেও হাঁকিয়েছেন চার-ছয়। তিনি ১টি ছয় ও ২টি চারে ২৬ বলে ৩৬ রান করেন। এই জয়ে আবাহনী ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে।

এর আগে বৃষ্টির কারণে খেলা ৯ ওভার কমিয়ে ১১ ওভারে দেওয়া হয়। নির্ধারিত সময়ের ২ ঘণ্টা পর সাড়ে ৩টায় শুরু হয় খেলা। আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেন ব্রাদার্সের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকি। জুনায়েদ ধরে খেললেও মিজান খেলছিলেন হাত খুলে।

মিজানকে (১৪ বলে ২০) রানে ফিরিয়ে আবাহনীকে ম্যাচে ফেরান সাকিব। তারপরেই সানি পরপর দুই বলে মায়শুকুর রহমান-রাহাতুল ফেরদাউসকে সাজঘরে ফিরিয়ে ম্যাচের নাটাই নিয়ে নেন নিজেদের হাতে। সানির আক্রমণ সামলে ওঠার আগে আবার আঘাত হানেন সাকিব। তিনি ফেরান জুনায়েদকে (২৩ বলে ২০) ও হাবিবুর রহমানকে।

সাকিব ২ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ ও সানি সমান ওভারে মাত্র ৫ রান দিয়ে নেন ২ উইকেট। তাদের কৃপণ বোলিংয়ের পরও মেহেদী হাসান রানার খরুচে বোলিংয়ে আবাহনীর সামনে কঠিন লক্ষ্য দাঁড়ায়। শেষ দিকে আলাউদ্দিন বাবু ১০ বলে ২৪ ও জাহিদুজ্জামান ১০ বলে ২৫ রান করেন। রানা মাত্র ২ ওভারে ৩৭ রান দেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৫ জুন

Back to top button